১-০ গোলে মরক্কোকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পর্তুগাল

  


পিএনএস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসে জয় পেয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল। তবে হারলেও ম্যাচে আধিপত্য রেখেই খেলেছে আফ্রিকার দেশটি। ম্যাচের অধিকাংশ সময় বলের নিয়ন্ত্রণ রেখেও জিততে না পারার হতাশা হয়তো ভোগাবে তাদের।

একাই দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন রোনালদো। আগের ম্যাচে তিন গোল করে দলকে জয় এনে দিতে না পারলেও আজ মরক্কোর বিপক্ষে এক গোল করে দলকে ঠিকি জয় উপহার দিয়েছেন এই তারকা। যদিও ম্যাচের বেশিরভাগ বল মরক্কোর দখলে ছিলো তবুও রোনালদোর গোলে জয় ছিনিয়ে নিলো পর্তুগাল।

এই ম্যাচের হারের মাধ্যমে মরক্কো বিশ্বকাপ থেকে প্রথম দল হিসেবে ছিটকে পড়লো। নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ সন্ধ্যায় মরক্কোর মুখোমুখি হয় পর্তুগাল। ম্যাচটি বাংলাদেশ সময় ৬ টায় শুরু হয়।

ম্যাচ শুরুর চার মিনিটের মাথায় ক্রিস্তিয়ানো রোনালদোর গোলে ১-০ তে এগিয়ে যায় পর্তুগাল। কাল পর্যন্ত বিশ্বকাপে ৬টি গোল করে অধিনায়ক হিসেবে সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার ওপরে ছিলেন ডিয়েগো ম্যারাডোনা। গত ম্যাচে হ্যাটট্রিকের বদৌলতে অধিনায়ক হিসেবে রোনালদোর গোলের সংখ্যা ছিল ৫। আজ এ গোল করে ম্যারাডোনার রাজত্বে ভাগ বসিয়েছেন পর্তুগিজ এই ফরোয়ার্ড। আর এ গোল দিয়েই আরেক কিংবদন্তি পুসকাসকে ছাড়িয়ে গেছেন রোনালদো।

ম্যাচ চলাকালীন চল্লিশ মিনিটে হলুদ কার্ড খান মরোক্কোর খেলোয়াড় মেহদি বেনাশিয়া। দ্বিতীয়ার্ধ শেষেও মরক্কো গোল শোধ করতে পারে নি তাই নিয়ম অনুযায়ী অতিরিক্ত পাঁচ মিনিট সময় বাড়িয়ে দেয়া হয় কিন্তু তবুও মরক্কো কোন গোল করতে না পারায় ১-০ তে ম্যাচটি জিতে নেয় পর্তুগাল। এ ম্যাচের মাধ্যমে গ্রুপ বি এর পয়েন্ট টেবিলে শীর্ষ স্থান দখল করলো পর্তুগাল।

ম্যাচটি অনুষ্ঠিত হয় লুঝনিকি স্টেডিয়ামে। এদিন, মরক্কোর আক্রমণের সামনে নতজানু হয়ে থাকতে দেখা গেছে পর্তুগিজদের। তবে বেশ কয়েকবার গোলের ভালো সুযোগ তৈরি করেও জালে বল জড়াতে পারেনি একবারও। আর সেটা হলে ৪ মিনিটের মাথায় রোনালদোর জয়সূচক গোলের বিপরীতে ৪ গোল লেখা থাকতো মরক্কোর নামের পাশে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech