শাস্তি পেলেন রুবেল

  29-07-2018 08:01PM

পিএনএস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসে শনিবার স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ১৮ রানের জয় পায় টাইগাররা। বাংলাদেশের হয়ে এ ম্যাচে দারুণ বল করেছেন পেসার রুবেল হোসেন। ৭ ওভার হাত ঘুরিয়ে ৩৪ রানে ১ উইকেট নেন তিনি। এর মধ্যে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং দানব ক্রিস গেইলকে ৭৩ রানে সাজঘরে ফেরান রুবেল।

এছাড়া শেষের দিকে বাজে বল করায় সমালোচিত হওয়া রুবেল এদিন ৪৯তম ওভারে দুর্দান্ত বল করেন। শেষ দুই ওভারে ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য ৩৪ রান দরকার ছিল। রুবেল ওই ওভারে মাত্র ৬ রান দেন। বাংলাদেশের সিরিজ জয়ে তাই রুবেলের অবদান কম নয়। তবুও বাংলাদেশ পেসারের ভাগ্যে জুটেছে ‘তিরস্কার’।

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের ২৮তম ওভারে রুবেলের করা বল হেটমায়ারের ব্যাটের কানায় লেগে বাউন্ডারি হয়ে যায়। রুবেল প্রকাশ করেন হতাশা। সঙ্গে একটি বাজে শব্দও ব্যবহার করেন তিনি। আইসিসির আচরণ বর্হিভূত ওই বাজে ব্যবহার স্ট্যাম্পের মাইক্রোফোনে পরিষ্কার শোনা যায়।

রুবেল ওই আচরণ করে আইসিসির আচরণবিধির প্রথম পর্যায়ের নিয়ম ভাঙার অপরাধ করেছের। আর তাই আইসিসি তিরস্কারের পাশাপাশি রুবেলকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছে। এতে রুবেলের ডিমেরিট পয়েন্টসংখ্যা দুইয়ে গিয়ে দাঁড়ালো। গত মাসে ভারতের দেরাদুনে আফগানিস্তানের বিপক্ষে টি২০ সিরিজেও বাজে ব্যবহারের জন্য তিরস্কারের শিকার হন রুবেল। সঙ্গে পান একটি ডিমেরিট পয়েন্ট।

শনিবার বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের রেফারি ক্রিস ব্রড রুবেলের বিরুদ্ধে আইসিসির আচরণবিধির ২.১.৪ অনুচ্ছেদের ধারা ভাঙার অভিযোগ আনেন। তবে রুবেল এই অভিযোগ মেনে নেওয়ায় আলাদা করে আর শুনানির প্রয়োজন পড়েনি।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন