টি-টোয়েন্টি সিরিজে গেইল বাদ

  31-07-2018 04:52PM

পিএনএস ডেস্ক : ক্রিস গেইল থাকছেন না টি-টোয়েন্টি সিরিজে। খবরটা বাংলাদেশের জন্য স্বস্তির হতে পারে। চোটের কারণে শেষ দুটি ওয়ানডেতে না থাকা আন্দ্রে রাসেল ফিরছেন। এই খবরটা অস্বস্তির। গেইলের চেয়ে বরং রাসেল এখন টি-টোয়েন্টিতে আরও বিধ্বংসী।

ব্যাটে-বলে একাই ম্যাচ জেতাতে পারেন রাসেল। আগামীকাল বাংলাদেশ সময় সকালে সাড়ে ছয়টায় শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেন্ট কিটসের এই ম্যাচের জন্য ১৩ সদস্যের দলে জায়গা করে নিয়েছেন শাডউইক ওয়ালটন ও শেলডন কটরেল।

বাংলাদেশের বিপক্ষে হেরে যাওয়া ওয়ানডে সিরিজে গেইল ভালোই করেছেন। তিন ম্যাচে ১৪২ রান এসেছিল তাঁর ব্যাটে। এর মধ্যে সিরিজ-নির্ধারণী ম্যাচে ৬৬ বলে ৭৩ রান করেছিলেন। তবে ৩৯ বছরের দোরগোড়ায় দাঁড়িয়ে থাকা গেইলকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নির্বাচকেরা। চোট থেকে পুরো সেরে না ওঠায় ওয়ানডে সিরিজে খেলতে পারেননি মারলন স্যামুয়েলস। তবে টি-টোয়েন্টি সিরিজে থাকছেন তিনি।

সিরিজের শেষ ওয়ানডেতে ৯ ওভারে ৫৯ রান দিয়ে ১ উইকেট নেওয়ার পরও কটরেলকে দলে রেখেছেন নির্বাচকেরা। এর পেছনে কারণ হতে পারে কিছুদিন আগে কানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্টে তাঁর দুর্দান্ত পারফরম্যান্স। ১৪.২৫ গড়ে ৮ ম্যাচে ১৬ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন তিনি।

এই সিরিজেই প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে খেলার অভিজ্ঞতা হবে বাংলাদেশের। ফ্লোরিডায় এমনিতেই বাঙালিদের বেশ বসবাস। ফলে সিরিজের শেষ দুই ম্যাচে দল দারুণ সমর্থন পাবে বলেই ধারণা করা হচ্ছে।

ওয়েস্ট ইন্ডিজ দল
কার্লোস ব্রাফেট (অধিনায়ক), স্যামুয়েল বদ্রি, শেলডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, এভিন লুইস, অ্যাশলি নার্স, কিমো পল, রোভমান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, শাডউইক ওয়ালটন (উইকেটরক্ষক) ও কেসরিক উইলিয়ামস।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন