আশরাফুলের সামনে দারুণ সুযোগ!

  

পিএনএস ডেস্ক : মোহাম্মদ আশরাফুল। বাংলাদেশের ক্রিকেটের একসময়ের প্রাণ ছিলেন এ স্টাইলিশ ব্যাটসম্যান। তবে সময়ের পরিক্রমায় নানা চড়াই-উৎরাই পেরিয়ে ফের ক্রিকেটে ফিরেছেন প্রিয় অ্যাশ। নিষেধাজ্ঞা থেকে ফিরে নিজেকে প্রমাণের দারুণ এক সুযোগ পাচ্ছেন মোহাম্মদ আশরাফুল। প্রথমবারের মতো অনুষ্ঠেয় আফগানিস্তান প্রিমিয়ার লিগের (এপিএল) প্লেয়ার ড্রাফটে ‘গোল্ড’ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন বাংলাদেশের টপঅর্ডার এই ব্যাটসম্যান। এবার নিলামে ডাক পেলেই মাঠে নামতে পারবেন তিনি।

৫-২৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাচ্ছে আফগানিস্তান প্রিমিয়ার লিগ।দুবাইতে এপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। যেখানে আশরাফুল ছাড়াও বাংলাদেশ থেকে আরও আছেন ওপেনার তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, আবুল হাসান রাজু, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন ও জুনায়েদ সিদ্দিকী।

তামিম অবশ্য আছেন আশরাফুলের ওপরে থাকা ডায়মন্ড ক্যাটাগরিতে। আর আশরাফুলের সঙ্গে গোল্ড ক্যাটাগরিতে আছেন মুশফিক ও সাব্বির। অন্যদিকে সিলভার ক্যাটাগরিতে আছেন রাজু, তাসকিন ও সাইফ। আর আইসিসি এএম ক্যাটাগরিতে রাখা হয়েছে জুনায়েদকে।

এই লিগের আইকন ক্রিকেটার হিসেবে আছেন রশিদ খান, ব্র্যান্ডন ম্যাককালাম, শহীদ আফ্রিদি, ক্রিস গেইল, শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল।

এর আগে গেল ১৩ আগস্ট আশরাফুলের ৫ বছরের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উঠে যায়।

পরে তিনি বলেন, ‘আফগান টি-টুয়েন্টি লিগে সুযোগ পেলে নিজের ফিটনেস প্রমান করতে চাইব। আমার স্ট্রাইক রেট নিয়ে (ঢাকা প্রিমিয়ার লিগের স্ট্রাইক রেট) অনেক কথা হয়েছে। আমি সেখানে সুযোগ পেলে নিজেকে প্রমাণ করব।’

১৯ দিনের এই টুর্নামেন্টের অংশগ্রহণকারী পাঁচ প্রদেশের দলগুলো হলো: কাবুল, কান্দাহার, নঙ্গরহার, পাকতিয়া ও বালখ। টুর্নামেন্টের সবগুলো ম্যাচ মাঠে গড়াবে আরব আমিরাতের শারজাহ আন্তর্জাতিক স্টেডিয়ামে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech