ব্যাটিং বিপর্যয়ে ওয়েস্ট ইন্ডিজ

  24-11-2018 01:10PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশের দেয়া ২০৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা। সাকিব তামিমের পর আরেক স্পিনার মেহেদি হাসান মিরাজ দলীয় ৪৪ রানে হেটমেয়ারকে আউট করে ওয়েস্ট ইন্ডিজের পঞ্চম উইকেটের পতন ঘটান। মিরাজের পর তাইজুল আবারো ক্যারিবিয়ান শিবিরে আঘাত হানেন। ডওরিচকে আউট করে তাইজুল তাঁর ব্যক্তিগত তৃতীয় উইকেট তুলে নেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ৬৪ রান। অ্যাম্ব্রিস ১২ রানে ও বিশু ২ রানে ব্যাট করছেন।

এর আগে,মাত্র ১১ রানেই ৩ উইকেট হারায় তারা।সাকিব তার এক ওভারেই সাজ ঘরে পাঠিয়েছেন পাওয়েল ও হোপকে। সাকিবের পর ক্যারিবিয়ান শিবিরে জোড়া আঘাত হানেন তাইজুল ইসলাম। বাথওয়েট আর হোপকে আউট করেন তিনি।

চট্টগ্রামের উইকেট থেকে স্পিনাররা যথেষ্ট সহায়তা পাচ্ছেন।বল টার্ন ও স্কিড করছে। মাঝে মধ্যে লাফিয়ে উঠছে সেই সাথে কখনও নিচু হয়ে যাচ্ছে।অবস্থায় ওয়েস্ট ইন্ডিজকে ২০৩ রানের টার্গেট দিয়েছে স্বাগতিক বাংলাদেশ। এই রান তাড়া করে জিততে হলে টাইগার স্পিনারদের কাছে কঠিন পরীক্ষা দিতে হবে সফরকারীদের।

দ্বিতীয় দিনের ৫ উইকেটে ৫৫ রান নিয়ে তৃতীয় দিন খেলতে নামে বাংলাদেশ। মুশফিকুর রহিম ১১ ও মেহেদী হাসান মিরাজ শূন্য রান নিয়ে খেলা শুরু করেন।তবে শুরুটা ভালো এনে দিতে পারেননি তারা। স্কোর বোর্ডে ১৪ রান যোগ হতেই গ্যাব্রিয়েল শ্যাননের বলে বোল্ড হয়ে ফেরেন মুশফিক (১৯)।

দিনের শুরুতেই মিস্টার ডিপেন্ডেবল ফিরলেও লড়াই চালিয়ে যান মেহেদী হাসান মিরাজ। মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন তিনি। তাতে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। কিন্তু হঠাৎই খেই হারান মিরাজ। দেবেন্দ্র বিশুর বলে শান ডাওরিচকে ক্যাচ দিয়ে ফেরেন এ অলরাউন্ডার। ফেরার আগে লড়াকু ১৮ রান করেন তিনি।

পরে নাঈম হাসানকে নিয়ে লড়াইয়ের চেষ্টা করেন মাহমুদউল্লাহ। তবে তাকে যথার্থ সঙ্গ দিতে ব্যর্থ হন নাঈম। বিশুর বলে শাই হোপকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। সঙ্গী হারিয়ে টিকতে পারেননি মাহমুদউল্লাহও। একই বোলারের শিকার হয়ে ফেরেন তিনি। ফেরার আগে ১ চার ও ১ ছক্কায় দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন মিস্টার কুল।

টাইগার শিবিরে শেষ পেরেকটি ঠুকেন জোমেল ওয়ারিক্যান। তাইজুল ইসলামকে রোস্টন চেজের তালুবন্দি করে ফেরান তিনি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন