ধর্মঘটের গুঞ্জন টাইগার শিবিরে!

  

পিএনএস ডেস্ক : আজ দুপুর দুইটায় এক সাংবাদিক সম্মেলনের ডাক দিয়েছে বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা। বিশ্বস্তসূত্রে জানা গেছে তারা কিছু দাবি উপস্থাপনের পাশাপাশি ধর্মঘটের ডাক দিতে পারে। সেক্ষেত্রে আসন্ন ভারত সিরিজ হুমকির মুখে পড়তে পারে। মূলত দেশের ক্রিকেট পরিচালনা নিয়ে ক্রিকেটারদের মধ্যে এই অসন্তোষ ছড়িয়েছে বলে ধারণা করা হচ্ছে।

গত মাসে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বাংলাদেশ প্রিমিয়ার লীগ(বিপিএল) বন্ধ করে দেওয়া অন্যতম কারণ হতে পারে। এর ফলে মধ্যম আয়ের ক্রিকেটারদের আয় আগের তুলনায় অনেক কমে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে। এছাড়াও চলতি জাতীয় ক্রিকেট লীগেও খেলোয়াড়দের আশানুরুপ ম্যাচ ফি বা আনুষাঙ্গিক খরচ বাড়ানো হয়নি বলে ক্রিকেটারদের এই পদক্ষেপ।

পেশাদার খেলোয়াড়রা গত কয়েক মাস ধরে এসব নিয়ে কথা বলে আসছেন। বাংলাদেশের টেস্ট ও টি টোয়েন্টি অধিনায়ক সম্প্রতি এক ইন্টারভিউতে বলেন, ‘দেশের ক্রিকেট নিয়ে কোনো লম্বা পরিকল্পনা করা হয়না।

এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে। এক্ষেত্রে দেশের ক্রিকেট অভিবাভকদের বড় ভুমিকা পালন করতে হবে। খেলোয়াড়দের সমর্থনে আরও কাজ করতে হবে। এছাড়াও ক্রিকেটারদের আরো মান উন্নয়ন করা উচিত।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech