ওল্ড ট্র্যাফোর্ডে চালকের আসনে ইংল্যান্ড

  26-07-2020 02:21AM

পিএনএস ডেস্ক : দ্বিতীয় দিন সকালে বিপদের মুখে ব্যাট হাতে দলকে টানার পর বল হাতেও জোড়া উইকেট নিলেন স্টুয়ার্ট ব্রড। সঙ্গে জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, ক্রিস উকসাও উইকেট উৎসবে যোগ দিলেন। দ্বিতীয় দিনেই তাতে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের নিয়ন্ত্রণ চলে গেল স্বাগতিক ইংল্যান্ডের হাতে।

শনিবার লাঞ্চের পর নিজেদের প্রথম ইনিংস শুরু করা ওয়েস্ট ইন্ডিজ দিন শেষে ১৩৭ রান যোগ করতেই ৬ উইকেট হারিয়ে ফেলেছে। ইংলিশদের প্রথম ইনিংসের চেয়ে এখনো ২৩২ রানে পিছিয়ে তারা।

এর আগে আগের দিনের ৪ উইকেটে ২৫৮ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড ক্যারিবীয় বোলিং তোপে পড়ে। ১০ নম্বরে নেমে ৪৫ বলে ৬২ রানের ইনিংস খেলে দলকে সাড়ে তিন শ পেরোনো স্কোর এনে দেন ব্রড।

এরপর বোলিংয়েও দৃশ্যপটে ব্রড। ইনিংসের দ্বিতীয় ও নিজের প্রথম ওভারেই উইকেট তুলে নেন। ফিরিয়ে দেন ক্রেইগ ব্র্যাথওয়েটকে (১)। আরেক ওপেনার জন ক্যাম্পবেল ভালো খেলছিলেন। ৩২ রান করা এই ব্যাটারকে ফিরিয়ে দেন আর্চার। এরপর ১ রানের ব্যবধানে শেই হোপ (১৭) ও ব্রুকসকে (৪) তুলে নেন জেমস অ্যান্ডারসন।

রোস্টন চেজকে বেশিক্ষণ স্থায়ী হতে দেননি ব্রড। ব্যক্তিগত ৪ রানে তিনি এলবিডব্লিউ হলে ৭৩ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে ক্যারিবীয়রা।

জার্মেইন ব্ল্যাকউড ও জ্যাসন হোল্ডার দলকে টানছিলেন। কিন্তু দারুণ এক ডেলিভারিতে ব্ল্যাকউডকে (২৬) বোল্ড করেন ক্রিস ওকস। হোল্ডার ২৪ ও শেন ডাওরিচ ১০ রান নিয়ে রবিবার তৃতীয় দিন শুরু করবেন।

এর আগে ইংল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে দিতে ক্যারিবীয়দের পক্ষে সর্বাধিক ৪ উইকেট নিয়ে সবচেয়ে সফল কেমার রোচ। গ্যাব্রিয়েল ও চেজ নিয়েছেন ২টি করে উইকেট।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন