ভারতের টি-টোয়েন্টির জবাবে বাংলাদেশের ‘ওয়ানডে’

  07-05-2024 12:32PM





পিএনএস ডেস্ক: চলতি বছর অক্টোবরে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। সেই প্রস্তুতির লক্ষ্যে বাংলাদেশের নারী দল পাঠিয়েছে ভারত। নিগার সুলতানা জ্যোতিদের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে সিলেটে রয়েছে হারমানপ্রিত করের দল।

তবে একের পর এক ম্যাচে বাংলাদেশ নারী দলের ব্যাটিং ব্যর্থতায় ভেস্তে যাচ্ছে ভারতীয় নারী দলের প্রস্তুতি। তবে নিজেদের প্রস্তুতির ধারটা ভালোভাবে বুঝিয়ে দিচ্ছে ভারতীয় নারী দল।

দুই দিক থেকে ব্যাটিং ব্যর্থতায় ভুগছে বাংলাদেশের নারী দল। কোনো ব্যাটার নিয়মিতভাবে পাচ্ছেন না রান। আরও কারও ব্যাটে উঠছে না ঝড়। ভারতীয় দলের টি-টোয়েন্টির জবাবটা ওয়ানডে ক্রিকেটে দিচ্ছেন বাংলাদেশের ব্যাটাররা।

টানা তিন হারে আগেই সিরিজ নিশ্চিত হয়ে যায় ভারতের। সোমবার বৃষ্টিবিঘ্নিত চতুর্থ ম্যাচে দেখা মেলে একই চিত্রের। ১৪ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৬ উইকেটে ১২২ রান করে ভারত। ওভার প্রতি ৮.৭২ গড়ে রান তোলে ভারতীয় ব্যাটাররা।

অন্যদিকে পুরো ১৪ ওভার ব্যাট করে বাংলাদেশ তুলে মাত্র ৬৮ রান। এই রান তুলতে ৭ উইকেট হারিয়ে ফেরে জ্যোতিরা। বাংলাদেশের রান তোলার গতি ছিল ৪.৮৫।

বৃষ্টির মতো চার-ছক্কা হাঁকিয়েছেন ভারতীয় ব্যাটাররা। চতুর্থ ম্যাচে সব মিলিয়ে ১৪ চারের বিপরীতে ছক্কা হয়েছে ৩টি। অন্যদিকে বাংলাদেশের ইনিংসে সব মিলিয়ে ৭টি চারের মার থাকলেও ছক্কার নেই একটিও। এর আগের তিন ম্যাচেও ছিল একই চিত্র।

চতুর্থ ম্যাচে ৫৬ রানে হেরে হোয়াইটওয়াশের শঙ্কায় বাংলাদেশ নারী দল। আগামী বৃহস্পতিবার সিলেটেই হবে সিরিজের পঞ্চম টি-টোয়েন্টি। এর আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হয়েছিল নিগার সুলতানা জ্যোতির দল।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন