অধিনায়ক শান্তকে ‘লেটার মার্ক’ দিলেন তাসকিন

  09-05-2024 09:46PM

পিএনএস ডেস্ক: চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশ দলের তিন ফরম্যাটের নেতৃত্ব পান নাজমুল হোসেন শান্ত। অধিনায়ক শান্তর প্রথম অ্যাসাইনমেন্ট ছিল শ্রীলঙ্কা সিরিজ। এরপর এবার চলমান জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও নেতা হিসেবে আছেন শান্ত।

এই দুই সিরিজে শান্তর অধিনায়কত্ব কেমন ছিল? এমন প্রশ্ন আজ করা হয়েছিল তাসকিন আহমেদকে। উত্তরে তাসকিন বলেন, ‘এখন পর্যন্ত তো শেষ দুইটা সিরিজে আমি খুব উপভোগ করেছি ব্যক্তিগতভাবে এবং বাকিরাও হয়তো করেছে। ও (শান্ত) উন্নতি করছে। ওর মধ্যে ওই নেতৃত্বের জিনিসটাও আছে। তাছাড়া তার থেকে বড় জিনিস, এখন একটা জিনিস ভালো যে দলের সংস্কৃতি খুব ভালো আছে। সবাই চেষ্টা করছে যে কীভাবে অন দ্য ফিল্ড, অফ দ্য ফিল্ড সবার বেটার ইনভলমেন্ট রেখে একটু ভালো করা যায়।’

‘যেহেতু ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া বা অনেকের তুলনায় হয়তো কিছুটা জেনেটিক্যালি পাওয়ার আমাদের কম। পাওয়ার ক্রিকেট যেহেতু টি-টোয়েন্টি। সেক্ষেত্রে কীভাবে আমরা গ্যাপগুলো আরও ইউজ করতে পারি বা রান আরেকটু বেশি করা যায় ওইভাবে চিন্তা করতে হবে। বোলিংয়ে আরেকটু ভালো করা যায় কেমনে, ডেথে আরেকটু ভালো করা যায়।'-যোগ করেন তাসকিন।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম তিন টি-টোয়েন্টিতে ভালো করতে পারেনি বাংলাদেশের টপ-অর্ডার ব্যাটাররা। তাসকিন বললেন সেখানে উন্নতির কথা, ‘ব্যাটিং বা বোলিং যেদিনই খারাপ হয় বাইরের সমর্থক বা বাইরের যারাই আছেন, সবার থেকে বেশি হতাশ কিন্তু আমরা হই সবার আগে। কারণ, দিন শেষে আমাদেরই খেলতে হয় এবং আমরা কিন্তু ধারাবাহিকভাবে কাজ করেই যাচ্ছি যে কীভাবে আমাদের ব্যাটিং-বোলিং আরও উন্নতি করা যায়।’

‘এটা আমরাও বুঝতে পারছি আমাদের চাহিদা অনুযায়ী শুরু হচ্ছে না এবং এটা নিয়ে কাজ হচ্ছে। আসলে সর্বোচ্চ চেষ্টা করা ছাড়া তো কোনো কিছু হাতে নেই। তো চেষ্টা করে যাচ্ছি, আমি আশা করি সামনে আরও ভালো কিছু হবে এবং ইনশাল্লাহ এ দুটা ম্যাচেও ভালো হবে।'-যোগ করেন তাসকিন।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন