বগুড়ায় উপ-নির্বাচনে পৌরসভায় আ’লীগ, ইউপিতে বিএনপি

  


পিএনএস, বগুড়া প্রতিনিধি: বগুড়ার একটি পৌরসভা, একটি ইউপি ও একটি সংরক্ষিত ওয়ার্ডে উপ-নির্বাচন হয়েছে। এর মধ্যে তালোড়া পৌরসভায় আমিরুল ইসলাম বকুল (নৌকা), ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আতিকুল করিম আপেল (ধানের শীষ) এবং আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের (৪, ৫, ৬) উপ-নির্বাচনে শাহিনা জোয়ারদার (হেলিকাপ্টার) প্রতীকে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১৫ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলে। এরপর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হয়।

জানা গেছে, বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আ’লীগ মনোনীত আমিরুল ইসলাম বককুল (নৌকা) ৪ হাজার ৯০৬ ভোট পেয়েছেন। নিকটতম হয়েছেন বিএনপি মনোনীত বর্তমান মেয়র আব্দুল জলিল খন্দকার (ধানের শীষ)। তিনি পেয়েছেন ৩ হাজার ৬৩৩ ভোট। স্বতন্ত্র প্রার্থী সাবেক তালোড়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম (জগ) পেয়েছেন ৩ হাজার ৫৫ ভোট। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৮ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৩ জন নির্বাচিত হয়েছেন। নির্বাচনে মোট ভোটার ছিল ১৪ হাজার ৬৫৬ জন। ১নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বর্তমান কাউন্সিলর বিএনপি নেতা মোশারফ হোসেন মুন্সি সেলিম।

এদিকে জেলার ধুনট উপজেলার ভান্ডারবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী আতিকুল করিম আপেল (ধানের শীষ) ৩ হাজার ৬৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম বিএনপির বিদ্রোহী প্রার্থী বেলাল হোসেন বাবু (মোটরসাইকেল) ৩ হাজার ২৯৯ ভোট পেয়েছেন। আওয়ামী লীগ প্রার্থী গোলাম সরওয়ার (নৌকা) পেয়েছেন ১ হাজার ১৬৬ ভোট।

অপরদিকে, আদমদীঘি উপজেলার সান্তাহার ইউনিয়নের সংরক্ষিত ওয়ার্ডের (৪, ৫, ৬) উপ-নির্বাচনে হেলিকপ্টার প্রতীক নিয়ে শাহিনা জোয়ারদার ১৪৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি নাছিমা বেগম তালগাছ প্রতীকে ভোট পেয়েছেন ৯৮২।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech