ডিমলায় অগ্নিকান্ডে ভস্মিভূত আশ্রয়ন প্রকল্প

  19-05-2018 09:09PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী ডিমলা উপজেলার ৮ নং ঝুনাগাছ চাপানী ইউনিয়নের উত্তর সোনাখুলী আশ্রয়ন প্রকল্প ১৯ মে বিকাল আনুমানিক ৪ টা ৩০ মিনিটে অগ্নিকান্ডে ভস্মিভূত হয় এক ব্যারাকের ১০টি পরিবার।

তারা হলেন জবেদ আলী, জবেদা বেওয়া , কদম আলী, ছলেমান আলী, উত্তম সেন , জয়নাল আবেদীন , আবু কালাম , ফজল মিয়া , মোতালেব , দিনমনি, তার মধ্যে নগদ অর্থসহ ৫টি পরিবার বেশী ক্ষতিগ্রস্থ হয় । তারা হলেন জবেদ আলী ৫০ হাজার , জবেদা বেওয়া ২ লক্ষ, কদম আলী ৯০ হাজার, ছলেমান আলী ১০ হাজার , উত্তম সেন ১০ হাজারসহ মোট নগদ অর্থ ৩ লক্ষ ৬০ হাজার টাকা এবং ঘরবাড়ীসহ ক্ষতির পরিমান মোট ৬ লক্ষ টাকা ।

অগ্নিকান্ডের সূত্রপাত সর্ম্পকে জানতে চাইলে ডিমলা থানা ফায়ার সার্ভিস লিডার আবুবক্কর সিদ্দিক জলঢাকা উপজেলার ফায়ার সার্ভিস ষ্টেশন ইনচার্জ হাবিবুর রহমান খন্দকার প্রতিবেদক বলেন এ অগ্নিকান্ডের সূত্রপাত বিদুাৎতের শর্টসাকির্ট থেকে হয়েছে বলে তারা নিশ্চিত করেন । অগ্নিকান্ডে ঘটনাস্থল পরিদর্শন করেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান তিনি প্রতিবেদক কে বলেন অগ্নিকান্ডের কথা শোনামাত্র মুঠোফোনে যোগাযোগ করা হলে ডিমলা থানা ফায়ার সার্ভিস ও পার্শ্ববর্তী জলঢাকা উপজেলা ফায়ার সার্ভিস টিম এসে আগুন নিয়ন্ত্রনে আনে এবং ক্ষতিগ্রস্থ পরিবারদের সহায়তার জন্য সংশ্লিষ্ট দপ্তরে রিপোর্ট করা হয়েছে।

এছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেন, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মোঃ ফেরদৌস আলম, ডিমলা থানা উপ-পরিদর্শক এসআই গোলাম মোস্তফা ও সঙ্গীয় ফোর্স,সাংবাদিক ও মানবাধিকার সদস্য মোহাম্মদ আলী সানু, মানবাধিকার কর্মী মোঃ মশিয়ার রহমান, সাবেক চেয়ারম্যান মোঃ একরামুল হক চৌধুরী, ইউপি সদস্য ছাইফুল ইসলাম, হামিদুল ইসলাম, বিন্যাকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামনুর, সোনাখুলী হাজ্বী জহরতুল্যা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক গোলাম রব্বানী (বাবু), ডিজিটাল সেন্টার উদ্দ্যোক্তা শফিকুল ইসলাম, কপিল উদ্দিন প্রমুখ ।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন