ধলেশ্বরী নদীতে পশুবাহী ট্রলারডুবি, ২২ গরুর মৃত্যু

  

পিএনএস ডেস্ক : মানিকগঞ্জের ঘিওরে ধলেশ্বরী নদীতে কোরবানির পশুবাহী ট্রলার ডুবে ২২টি গরুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১১টি গরু জীবিত উদ্ধার করা হয়েছে। আজ রবিবার সকালে উপজেলার ঘিওর সরকারি কলেজের পেছনে নদীতে ব্রিজের পিলারের সাথে ট্রলারটি ধাক্কা লেগে ডুবে যায়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, জেলার দৌলতপুর উপজেলার চরকাটারি এলাকা থেকে কয়েক জন ব্যাপারী ৩৩টি গরু নিয়ে ঢাকার মিরপুর হাটে যাচ্ছিলেন। পথিমধ্যে ঘিওরের এলাকার ধলেশ্বরী নদীতে ব্রিজের পিলারের সাথে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়।

ট্রলারের মাঝি দাউদ জানান, ৩৩টি গরু বোঝাই করে নদী পথে আসছিলাম। ঘিওর ব্রিজের নিজ দিয়ে পার হবার সময় স্রোতের কারণে হঠাৎ কিছু বুঝে উঠার আগেই পিলারের সাথে ধাক্কা লেগে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা বেপারী ও খামারিরা সাঁতরে উঠতে সক্ষম হলেও গরুগুলো নৌকার সাথে রশি দিয়ে শক্ত করে বাঁধা থাকার কারণে ট্রলারের সাথে ডুবে যায়।

এ ব্যাপারে ঘিওর থানার ওসি মো. রবিউল ইসলাম জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়ার সার্ভিসের সাথে উদ্ধার কাজে অংশ নেই। এ সময় ৩৩টি গরুর মধ্য ১১টি গরু জীবিত উদ্ধার করা হয়েছে। বাকি ২২টি গরুর মৃত্যু হয়।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনজন ডুবুরিসহ ১৫ জন সদস্য উদ্ধার কাজে অংশগ্রহণ করে। গরুগুলো শক্ত রশি দিয়ে ট্রলারের সাথে বাঁধা থাকার কারণে নৌকার সাথে ডুবে যায়। আমাদের ডুবুরি দল অনেক খোঁজাখুঁজি করে ট্রলারটি শনাক্ত করেছেন। তবে নদীতে প্রবল স্রোত থাকার কারণে আমাদের পক্ষে ট্রলারসহ মৃত গরু উদ্ধার করা সম্ভব হয়নি। এ জন্য আমরা বিআইডব্লিউটিএ'র সহযোগিতা চেয়েছি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech