সুস্থ হয়ে বাড়ি ফিরছে সেই তোফা

  

পিএনএস, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে টানা তিন দিন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে তোফা। গত বুধবার দুপুরে ছাড়পত্র নিয়ে সিএনজি যোগে বিকেলে বাড়িতে পৌঁছে তোফা।

দেশব্যাপী আলোচিত কোমরে জোড়া লাগানো থেকে আলাদা করা জমজ দু’বোনের মধ্যে তোফা অসুস্থ হলে প্রথমে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে এবং পরে তাকে গত রোববার রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের ১ নং ইউনিটে ভর্তি করা হয়।

রংপুর মেডিকেলের শিশু বিশেষজ্ঞ ডাক্তার বিকাশ মজুমদারের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন তোফা। মা শাহিদা বেগম জানান, তোফা পুরোপুরি সুস্থ হওয়ায় ডাক্তার তাকে ছাড়পত্র দিয়েছে। তিনি বলেন, পরবর্তী পূর্ণতা অর্জনের জন্য ৭ দিনের ওষুধ পত্রাদি লিখে দিয়ে ডাক্তার। তোফা-তহুরার মা শাহিদা বেগম জানান, ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিশেষজ্ঞ ডাক্তার শাহানুর ইসলাম তোফা-তহুরাকে নিয়ে ফলোআপ চেকাপ করার জন্য আগামী ১ মাসের মধ্যে ঢাকায় যেতে বলেছে। কন-কনে ঠান্ডার কারণে ডাইরিয়া এবং নিউমোনিয়ায় আক্রান্ত হলে গত শনিবার রাতে তাকে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার উন্নতি না হলে রোববার তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।

২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর কোমরে জোড়া লাগানো অবস্থায় গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার রামজীবন ইউনিয়নের কাশদহ গ্রামে নানার বাড়িতে তোফা ও তহুরার জন্ম হয়। মিড়িয়ায় বিষয়টি আলোচিত হলে প্রধান মন্ত্রীর নির্দেশনায় তাদেরকে ওই সালের ৭ অক্টোবর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এরপর ১৬ অক্টোবর তাদের প্রথম অস্ত্রোপচার করা হয়।

২০১৭ সালের ১ আগষ্ট তাদেরকে আলাদা করার জন্য করা হয় দ্বিতীয় অস্ত্রোপচার। পরে সুস্থ হলে সে বছরেরই ১০ সেপ্টেম্বর রাতে ঢাকা থেকে গাইবান্ধায় ফেরে তোফা-তহুরা। আবারও তহুরা অসুস্থ হলে ২০১৭ সালের ৮ অক্টোবর তহুরাকে ঢাকায় নেওয়া হলে সাড়ে চার মাস চিকিৎসা শেষে গত ২৪ ফেব্রুয়ারি বাড়ীতে ফেরে জমজ দু’বোন তোফা-তহুরা। সর্বশেষ চিকিৎসা শেষে ২০১৮ সালের ৫ ডিসেম্বর বাড়িতে ফিরে আসে তোফা-তহুরা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech