ডিমলায় ইউনিয়ন ব্যবস্থাপনা কমিটির প্রশিক্ষণ

  20-03-2019 04:59PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারী ডিমলা উপজেলা ৮নং ঝুনাগাছ চাপানী ল্যাম্ব শো প্রকল্প আয়োজনে ১৮ হতে ২০ মার্চ ইউনিয়ন পরিষদ হল রুমে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ব্যবস্থাপনা কমিটির পরিপত্র উপর ৩ দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষণে প্রশিক্ষক হিসাবে প্রশিক্ষণ প্রদান করেন মোঃ আনিছুর রহমান (আনিস), সহকারী প্রশিক্ষক হিসাবে ছিলেন মোছাঃ এলেনুর আক্তার ও আয়েশা সিদ্দিকা কমিউনিটি হেলথ ওয়ার্কার ল্যাম্ব শো প্রকল্প ঝুনাগাছ চাপানী ইউনিয়ন ইউনিয়ন, ডিমলা। প্রশিক্ষণে অংশগ্রহণ করেন ঝুনাগাছ চাপানী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের ২১ সদস্য তাদের মধ্যে ১৪ জন পুরুষ, ৬ জন নারী, ১ জন কিশোর ও ১ জন কিশোরী। উক্ত প্রশিক্ষনে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সভাপতি মোঃ আমিনুর রহমান। ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র টি কিভাবে চলবে, কে সেবাদানকারী, মনিটরিং কি ও কেন প্রয়োজন, এতে কি কি সেবা দেওয়া হয়, সমস্যা চিহ্নিত করন, সমস্যা সমাধানের জন্য বাৎসরিক পরিকল্পনা, মান সম্মত সেবা, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নারী নেতৃত্ব কি, কেন প্রয়োজন, ফলাফল, জেন্ডার সমতা, এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের করনীয় , সদস্যদের করনীয় উপর ৩ দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

উক্ত প্রশিক্ষনের সমাপনি দিবসে সভাপতি বলেন, আগামী জুন-জুলাই ২০১৯ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সীমানা প্রাচীর কাজ শুরু করা হবে, এবং আগামী ২০২০ সালের ১লা জানুয়ারী হতে ২ জন সিএসবিএ নিয়োগ করা হবে।২৪/৭ নিরাপদ প্রসব সেবা চলমান রাখার জন্য ২-৩ লক্ষ্য টাকা টার্গেট র্নিধারন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন