শরীয়তপুরে আ'লীগের দু'পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত ২৫

  

পিএনএস ডেস্ক : শরীয়তপুরের জাজিরা উপজেলায় মসজিদের সামনে রাস্তায় সৌর বিদ্যুতের বাতি জ্বালানোকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে শতাধিক বোমার বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় জ্ঞান হারিয়ে ১ জন মারা গেছেন।

বুধবার সকালে জাজিরা উপজেলা নমকান্দি রাড়িপাড়া গ্রামে এ ঘটনায় নারী ও পুরুষসহ কমপক্ষে ২৫ জন আহত হয়। শতাধিক ঘরবাড়ি ভাংচুর করা হয়েছে। আহতদের জাজিরা ও শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জাজিরা থানার ওসি তদন্ত আবদুল মজিদ জানান, আওয়ামী লীগের সমর্থক রাড়িপাড়া নমকান্দি গ্রামে জাজিরা পৌরসভার কাউন্সিলর নুরুল আমিন খান ও রাজনগর ইউনিয়নের সাবেক মেম্বার আবু আলম মাদবর গ্রুপের সমর্থক হাচেন মাদবর ও আমিন মাদবরের মধ্যে মসজিদের সামনে রাস্তায় সৌর বিদ্যুতের বাতি জ্বালানোকে কেন্দ্র করে মঙ্গলবার সন্ধ্যায় কথা কাটাকাটি হয়। এ নিয়ে একপর্যায়ে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় গ্রুপের ৬/৭ জন লোক আহত হয়। এ ঘটনার জের ধরে বুধবার ভোর ৫টায় শতাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আবু আলম সমর্থকরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নুরুল আমিন খান সমর্থকদের বাড়ি-ঘরে হামলা করে কমপক্ষে শতাধিক বাড়ি-ঘর কুপিয়ে ও ভাংচুর করে। এ ঘটনায় নারী ও পুরুষসহ কমপক্ষে ২৫ জন আহত হয়।

এ ব্যাপারে আবু আলম মাদবর বলেন, দু'পক্ষের সংঘর্ষের সময় আমার চাচা ইসমাইল খান ওই পথ ধরে বাড়ি আসছিলেন। এ সময় নুরুল আমিন খানের নেতৃত্বে কতিপয় লোকজন তাকে লাঠি দিয়ে আঘাত করে মাটিতে ফেলে দেয়।স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

জাজিরা পৌর কাউন্সিলর নুরুল আমিন খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের সমর্থকদের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে সংঘর্ষ হয়। এরই জের ধরে আবু আলম মাদবরের নেতৃত্বে বুধবার সকালে আমাদের দুই শতাধিক বাড়ি-ঘরে হামলা করে। এ সময় শতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটায়। এতে কমপক্ষে ২৫ জন আহত হয়।

তিনি জানান, ঘটনার দুই ঘণ্টা পরে ইসমাইল খাঁ হার্ট অ্যাটাক করে জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে গেলে হাসপাতালে নেয়ার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। কেউ তাকে হত্যা করেনি।

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, মৃত ইসমাইল খানের গায়ে দৃশ্যমান কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

শরীয়তপুরের অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার বলেন, লাশ ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

পিএনএস/ এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন