সরাইলে সর্বমহলে প্রশংসিত সহকারি কমিশনার ভূমি ফারজানা প্রিয়াঙ্কা

  01-10-2020 08:56PM

পিএনএস, ব্রাহ্মণবাড়িয়া জেলাপ্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলা সরাইল উপজেলায় সর্বমহলে প্রশংসিত সহকারি কমিশনার(ভূমি) ফারজানা প্রিয়াঙ্কা এটা বলার সাহস সবাই রাখেনা, তবে অল্প কয়জন রাখেন। তাদের মধ্যে ছবিতে এই এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা একজন। ব্রাহ্মণবাড়িয়ার সরাইল-নাসিরনগর-লাখাই আঞ্চলিক সড়কের পাশে সরাইল উপজেলা সদরের বড্ডাপাড়া এলাকায় পানি নিষ্কাশনের একটি খাল স্থানীয় প্রভাবশালী দখলদারদের দখলে ছিল। এ খালে অপরিকল্পিত ভরাটের কারণে এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয় প্রতিনিয়ত। এতে স্থানীয় বসবাসকারী হাজারো মানুষের দূর্ভোগের সীমা ছিল না। বিভিন্ন সময়ে দখলদারদের মৌখিক ও লিখিত সতর্ক বার্তা স্থানীয় ভূমি অফিস থেকে দেয়া হলেও কোনো কর্ণপাত করেনি তারা।

সরাইল বড্ডাপাড়ায় পানি নিষ্কাশনের খাল দখলমুক্ত করছেন এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা
অবশেষে বুধবার (৩০ সেপ্টেম্বর) সবকিছুর ঊর্ধ্বে থেকে সরাইল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা প্রিয়াঙ্কা নিজে উপস্থিত থেকে এক্সক্যাভেটর মেশিন দিয়ে (মাটি কাটার যন্ত্র) লাগিয়ে দিনব্যাপী সেই খাল দখলমুক্ত সহ পানি নিষ্কাশনের ব্যবস্থা সচল করেন। এসময়ে উপস্থিত শত শত মানুষকে উচ্চস্বরে বলতে শুনা যায়, ‘সাবাস এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা সাবাস’।

এ বিষয়ে সরাইল এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা জানান, এই পানি নিষ্কাশনের খালটির মতো সরাইলে বহু গুরুত্বপূর্ণ খাল দখল হয়ে আছে। এতে এখানে জলাবদ্ধতায় মানুষের দূর্ভোগের শেষ নেই। বড্ডাপাড়ার এই খাল কিছু লোক অবৈধভাবে দখলের পর ভরাট করেছেন। ফলে এখানে জলাবদ্ধতায় হাজারো মানুষের দূর্ভোগ বেড়েছে। আজ এই খাল পানি নিষ্কাশনের জন্য উন্মুক্ত করা হচ্ছে। এতে ভুক্তভোগী মানুষের চোখে মুখে যে স্বস্তির হাসি আমি দেখতে পেয়েছি; এতে উপজেলা প্রশাসন গর্বিত। আমরা হাজার মানুষের দূর্ভোগ দূর করতে পেরেছি। বাকি খালগুলোও দখলমুক্ত করা হবে। এতে সকলের সহযোগিতা চেয়েছেন এসিল্যান্ড ফারজানা প্রিয়াঙ্কা।

এদিকে জনস্বার্থে এই উচ্ছেদ অভিযানে সরাইল থানার পুলিশ সদস্যরা দিনভর উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন। এ কাজে সংশ্লিষ্ট সকলের অনবদ্য ভূমিকায় স্থানীয় লোকজন সবার প্রশংসা করেছেন।

পিএনএস/এসআইআর


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন