প্রায় ৩২ ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক

  04-05-2024 08:36PM

পিএনএস ডেস্ক: গাজীপুরের জয়দেবপুর স্টেশনের দক্ষিণ আউটার সিগন্যালের ছোট দেওড়ার কাজীবাড়ি এলাকায় মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে লাইনচ্যুত ও ক্ষতিগ্রস্ত ৯টি বগির উদ্ধারকাজ সম্পন্ন করেছে রেলওয়ে। ফলে প্রায় ৩২ ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচলের জন্য আপলাইন স্বাভাবিক হয়েছে।

শনিবার (৪ মে) সন্ধ্যায় জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সেতাবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুর্ঘটনাকবলিত ট্রেনের সব বগির উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। সন্ধ্যা ৬টার দিকে ক্ষতিগ্রস্ত বগি ও তেলের ওয়াগন সরিয়ে নেওয়া হয়েছে। বর্তমানে আপলাইন ক্লিয়ার আছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার মো. হানিফ আলী জানান, টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা টাঙ্গাইল কমিউটার ট্রেনটি গতকাল শুক্রবার বেলা ১১টায় জয়দেবপুর স্টেশনে যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে আউটার সিগন্যালে পৌঁছানোর পর লাইন ক্রসিং করার সময় বিপরীত দিক থেকে আসা জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় একটি মালবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হওয়া বগিগুলো আজ সন্ধ্যা ৬টার দিকে সরিয়ে নেওয়া হয়েছে। এখন রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ওই লাইনে ট্রেন চলাচল শুরু করা হবে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন