সরকারের কাছে সহায়তা চেয়ে এস আলম গ্রুপের চিঠি

  18-09-2024 02:37AM

পিএনএস ডেস্ক: ব্যবসায়িক কার্যক্রম টিকিয়ে রাখতে সরকারের কাছে আর্থিক, আইনি ও সামাজিক সহায়তা চেয়েছে অর্থপাচার ও ব্যাংক লুটে জড়িত এস আলম গ্রুপ। এক চিঠির মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের প্রধানের (বিএফআইইউ) কাছে এ সহায়তা চেয়েছে গ্রুপটি।

নামে-বেনামে হাজার হাজার কোটি টাকার ভুয়া লোন করার অভিযোগ রয়েছে। গ্রুপটির ঋণে এখন নুইয়ে পড়েছে অনেক ব্যাংক।

শেখ হাসিনা সরকার পতনের পর কেন্দ্রীয় ব্যাংক এস আলম গ্রুপের অনিয়মের বিরুদ্ধে বিভিন্ন ব্যবস্থা নিয়েছে। বিভিন্ন ব্যাংকের পর্ষদকে এস আলম গ্রুপের নিয়ন্ত্রণমুক্ত করা হয়েছে। বিতর্কিত শিল্প গোষ্ঠীর ব্যাংক হিসাব স্থগিত করা হয়েছে। ফলে লেনদেন করতে পারছে না। বিপাকে পড়তে হচ্ছে ব্যবসা পরিচালনায়। এ পরিস্থিতি থেকে উত্তরণে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে তারা।

এস আলম গ্রুপের দেওয়া চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন ব্যাংকে এস আলম গ্রুপের বিভিন্ন কোম্পানির যেসব হিসাব ছিল, সেগুলো স্থগিত করায় কর্মীদের সময় মতো বেতন-ভাতা দেওয়া যাচ্ছে না। এতে শ্রমিক অসন্তোষ ছড়িয়ে পড়তে পারে। লেনদেন স্থগিত হওয়ায় বিভিন্ন পরিষেবার বিল পরিশোধ করতে পারছে না। এতে বিদ্যুৎ, গ্যাস ও পানির মতো পরিষেবা সংযোগ বিচ্ছিন্ন করা হলে উৎপাদন বন্ধ হয়ে যেতে পারে।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন