ঢাবিতে ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা সম্পন্ন

  19-10-2024 01:32AM

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) হামাস প্রধান ইয়াহিয়া সিনওয়ারের গায়েবানা জানাজা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন আরবি বিভাগের শিক্ষার্থী আশিক বিল্লাহ।

গায়েবানা জানাজায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট ও হলের পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। জানাজার পর শহীদ সিনওয়ারের আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। এরপর একটি বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষার্থীরা ভিসি চত্বর থেকে রাজু ভাস্কর্যে যান।

জানাজার আগে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক আরিফুল ইসলাম অপু। তিনি বলেন, রসুল স. যেমন ওসমান রা. কে হত্যা করা হয়েছে এমন একটি খবর আসার পরে সাহাবিদের কাছ থেকে ওয়াদা নিয়েছিলেন যে অবশ্যই তার রক্তের বদলা নিতে হবে, আমি আমার ছাত্র ভাইদের থেকে ওয়াদা নিতে চাই, আমরা পৃথিবীর সব জুলুমের বিরুদ্ধে অবস্থান নেবো।

বাংলা বিভাগের শিক্ষার্থী মোসাদ্দেক আলী ইবনে মোহাম্মদ বলেন, জাতিসংঘ একটি পুতুল সংগঠনে পরিণত হয়েছে। তারা দাবি করে তারা গণতন্ত্রের পক্ষে কাজ করে। অথচ ফিলিস্তিনকে একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠার পক্ষে ১৪৩ টি দেশ মত দেওয়ার পরও জাতিসংঘ সে কাজটি করছে না। মুসলমান বিশ্বের কাছে আমরা দাবি জানাই, আপনারা নতুন একটি জোট গঠন করুন যেটি আমাদের মুসলমানদের স্বার্থ রক্ষায় কাজ করবে।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন