আলোচিত ‘কোপা শামসু’ কারাগারে

  18-10-2024 11:38PM

পিএনএস ডেস্ক: মাদারীপুরে আলোচিত সন্ত্রাসী ১২টি মামলার আসামি শামসুল সরদার ওরফে কোপা শামসুকে (৫২) গ্রেপ্তার করেছে র্যা ব। শুক্রবার (১৭ অক্টোবর) সকালে মাদারীপুর সদর থানায় তাকে হস্তান্তর করা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

র্যা ব-৮–এর মাদারীপুরের ক্যাম্প কমান্ডার মীর মনির হোসেন বলেন, শামসুল দীর্ঘদিন ধরেই সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছিলেন। তার সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য জেলাজুড়ে তিনি আলোচিত। সম্প্রতি একটি বিস্ফোরণের ঘটনায় স্থানীয় লোকজন তার বিরুদ্ধে অভিযোগ দিলে তাকে র্যািবের চৌকস একটি দল অভিযান চালিয়ে গ্রেপ্তার করে। শুক্রবার (১৭ অক্টোবর) সকালে মাদারীপুর সদর থানায় তাকে হস্তান্তর করা হয়েছে। পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

র্যা ব জানায়, গত ২৭ আগস্ট সন্ধ্যায় সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড় মেহের এলাকায় মৃত হাসেম ফকিরের ছেলে মোনাচ্ছের ফকিরের দোচালা টিনের ঘরে বিস্ফোরক দ্রব্য হাতবোমা (ককটেল) প্লাস্টিকের ব্যাগে রেখে যান শামসু ও তার লোকজন। পরে ৩০ আগস্ট রাত সাড়ে ৮টার দিকে সেই হাতবোমাটি মোনাচ্ছের ফকিরের ঘরে বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় শামসুলের বিরুদ্ধে মাদারীপুর সদর থানায় মামলা হয়। এর পর থেকেই তিনি পলাতক। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, নারী ও শিশু নির্যাতন, ডাকাতি মামলাসহ ১২টি মামলা আছে।

এর আগে, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গ্রেপ্তারের তথ্য জানিয়েছে র্যা ব-৮।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টার দিকে মাদারীপুরের সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড় মেহের এলাকা থেকে শামসুলকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার শামসুল মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বাসিন্দা। স্থানীয় লোকজন তাকে ‘কোপা শামসু’ নামেই চেনেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন