জটিল রোগে আক্রান্ত আলিয়া ভাট

  16-10-2024 09:38AM

পিএনএস ডেস্ক: অভিনয়ে ইতোমধ্যে নিজের দক্ষতা প্রমাণ করেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। ক্যারিয়ারে এখন পর্যন্ত বেশ কয়েকটি হিট সিনেমা দিয়ে দর্শকদের প্রশংসা কুড়িয়েছেন তিনি। বলিপাড়ায় অনেকেই তার প্রশংসায় বলে থাকেন ‘বিউটি উইথ ব্রেইন’। তবে অভিনেত্রী নাকি জটিল এক মানসিক রোগে আক্রান্ত।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের এক সাক্ষাৎকারে রোগের বিষয়টি নিজেই জানিয়েছেন আলিয়া। অভিনেত্রী জানান, ‘এডিএইচডি’ (অ্যাটেনশন ডেফিশিট/হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার) রোগে আক্রান্ত। বর্তমানে এই রোগ থেকে মুক্তি পেতে চিকিৎসাও চলছে তার।

জানা গেছে, ‘এডিএইচডি’ রোগের অন্যতম লক্ষণ হলো, মানসিক চাঞ্চল্য, অস্থির ভাব ও অতিরিক্ত উত্তেজনা। কোনো কিছুতে মনযোগ দিতে বেগ পেতে হয়।

আলিয়া বলেন, কয়েকটি পরীক্ষার মাধ্যমে জানতে পারি এই রোগে আক্রান্ত। শৈশবে এই রোগের জন্য সমস্যায় পড়তে হয়েছিল আমাকে। ক্লাস চলাকালীন প্রায়ই অন্য মনস্ক হয়ে পড়তেন আলিয়া। বন্ধুদের সঙ্গে কথা বলতে বলতেও মনঃসংযোগ হারিয়ে ফেলতাম। তার বন্ধুরা বিষয়টা লক্ষ করেছিলেন। কিন্তু কেন এমন হয়, তা বুঝতে পারতাম না।

তবে ক্যামেরার সামনে অভিনয় করার সময় এই সমস্যাটা হয় না আলিয়ার। এ ছাড়া বর্তমানে একমাত্র কন্যা রাহার সঙ্গে সময় কাটানোর সময়ও কোনো অসুবিধা হয় না তার। নিজের অভিনয়ের কাজ ও মেয়ের সঙ্গ —এই দুই সময় মন সবচেয়ে শান্ত থাকে বলে জানান আলিয়া।

প্রসঙ্গত, বর্তমানে ‘জিগরা’ সিনেমা নিয়ে ব্যস্ত আলিয়া। বরাবরের মতোই অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন তিনি। সিনেমায় অভিনেত্রীর ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন