সেই অভিনেতা এখন কলেজের দারোয়ান!

  24-09-2024 01:21AM

পিএনএস ডেস্ক : গোলাম ফারুক যুবরাজ। একসময় পুরোদস্তুর অভিনেতা ছিলেন। কাজ করেছেন শতাধিক নাটক, বিজ্ঞাপন ও সিনেমায়। চরিত্রাভিনেতা হিসেবে বেশ পরিচিতি রয়েছে তার।

কিন্তু বাস্তবতার নির্মম পরিহাসে অসহায় তিনি। একসময় অভিনয়ের টানে ঢাকায় থাকলেও অর্থকষ্টে সেটিও সম্ভব হয়নি। বর্তমানে তিনি পাবনায় বসবাস করছেন।

প্রিয় পেশা অভিনয়ের পরিবর্তে হয়েছেন তিনি দারোয়ান। বর্তমানে পাবনা অ্যাডওয়ার্ড কলেজে মাস্টার রোলে দারোয়ান হিসেবে কাজ করছেন যুবরাজ। হাতে নাটক, সিনেমার কাজ না থাকায় বাধ্য হয়েই দারোয়ান হিসেবে কাজ করছেন এই অভিনেতা। সেখানে থেকে সামান্য যে অর্থ পান, তা দিয়েই টেনেটুনে চলছে তার সংসার।

এক প্রকার মানবেতর জীবনযাপনই করছেন তিনি। কারণ দারোয়ানের চাকরিটিও স্থায়ী হয়নি এখনো। ঢাকা কলেজে ইংরেজি সাহিত্যে পড়ালেখা শুরু করলেও পারিবারিক অসচ্ছলতার কারণে তা শেষ করতে পারেননি।

এখন আর অভিনয়ে কেউ ডাকেন না তাকে। ডাকলেও পারিশ্রমিক খুবই সামান্য হওয়ায় গাড়ি ভাড়াতেই সব শেষ হয়ে যায়।

এ সম্পর্কে গোলাম ফারুক যুবরাজ বলেন, ‘অভিনয়ের জন্য আমি অনেক কিছু ত্যাগ করেছি। দুই-তিন মাস পর একটি-দুটি কাজ আসে। পারিশ্রমিক যা পাই তা গাড়ি ভাড়া দিতেই প্রায় শেষ হয়ে যায়। বাধ্য হয়েই দারোয়ানের কাজ করছি। এতে আমার দুঃখ নেই। এই চাকরিটিও যদি পার্মানেন্ট হতো তবুও কষ্ট কিছুটা কমত। এ ছাড়া নিয়মিত অভিনয়ের কাজটিও যদি থাকত, তাহলেও স্বাভাবিক জীবনযাপন করতে পারতাম।’

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন