রিমান্ড শেষে কারাগারে সালমান-কাফী-জ্যোতি

  24-10-2024 12:30PM


পিএনএস ডেস্ক : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ হিল কাফী, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ছেলে সাফি মুদ্দাচ্ছের খাঁন জ্যোতি ও ঢাকা জেলা গোয়েন্দা পুলিশের ইন্সপেক্টর আরাফাহ হোসেনকে কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে রিমান্ড শেষে তাদেরকে আদালতে হাজির করা হলে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের বিচারক মোস্তাফিজুর রহমান এ আদেশ দেন।

গত ৪ আগস্ট দোহার উপজেলার করম আলীর মোড়ে ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও গুলি করার ঘটনা ঘটে। এ ঘটনায় ২৫ আগস্ট উপজেলার রামনাথপুর গ্রামের মো. শাজাহান মাঝি বাদী হয়ে বিস্ফোরক আইনে দোহার থানায় মামলা করেন।

মামলার বিবরণে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে বাদী ও তার স্বজন সোনিয়া আক্তার দোহার করম আলীর মোড়ে যান। এ সময় সালমান এফ রহমানের পরোক্ষ মদদে দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেনের নেতৃত্বে আওয়ামী লীগ নেতাকর্মীরা অস্ত্র হাতে তাদের ওপর হামলা করে। এতে শাজাহান মাঝিসহ বেশ কয়েকজন গুরুতর আহত হন। মামলায় হামলা জখম ও বিস্ফোরক ব্যবহারের অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে শাজাহান মাঝি বলেন, ঘটনার দিন দুপুরে সন্ত্রাসীরা আমার ওপর হামলা করে। এ সময় আরও অনেক সাধারণ শিক্ষার্থী আহত হন।

দোহার থানার ওসি হারুন অর রশিদ এ বিষয়ে বলেন, সালমান এফ রহমানকে প্রধান আসামি করে ১৭৪ জনকে এজাহার নামীয় ও ২০০-২৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন