হাশেম সাফিউদ্দনের নিহতের তথ্য নিশ্চিত করল হিজবুল্লাহ

  24-10-2024 11:52AM


পিএনএস ডেস্ক : প্রয়াত হাসান নাসরাল্লাহর সম্ভাব্য উত্তরসূরী এবং তার আপন চাচাত ভাই হাশেম সাফিউদ্দিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে লেবাননের রাজনৈতিক ও সশস্ত্র সংগঠন হিজবুল্লাহ। এর আগে ইসরাইল সাফিউদ্দিনকে হত্যার দাবি করলেও তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া দেয়নি সংগঠনটি। বুধবার এক বিবৃতির মাধ্যমে সাফিউদ্দিনের নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে তারা। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।

বিবৃতিতে হিজবুল্লাহ সাফিউদ্দিনকে একজন মহান নেতা ও মহান শহীদ বলে উল্লেখ করেছে। বিবৃতিতে বলা হয়েছে, সাফিউদ্দিন সম্মানজনক জীবন কাটিয়েছেন। তার মৃত্যুতে শোক জানায় হিজবুল্লাহ।

গত মঙ্গলবার এক বিবৃতিতে ইসরাইলের সামরিক বাহিনী জানায়, লেবাননের রাজধানী বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে সপ্তাহ তিনেক আগে বিমান হামলা চালিয়ে তারা সাফিউদ্দিনকে হত্যা করে। ইসরাইলি সামরিক বাহিনীর ভাষ্য, সাফিউদ্দিন অনেক বছর ধরে ইসরাইল রাষ্ট্রের বিরুদ্ধে ‘সন্ত্রাসী’ হামলা চালিয়ে আসছিলেন। তিনি হিজবুল্লাহর কেন্দ্রীয় সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়ার অংশ ছিলেন।

এর আগে গত ২৭ সেপ্টেম্বর বৈরুতে বিমান হামলা চালিয়ে হিজবুল্লাহপ্রধান নাসরাল্লাহকে হত্যা করে ইসরাইল। তার সম্ভাব্য উত্তরসূরি হিসেবে সাফিউদ্দিনকে বিবেচনা করা হচ্ছিল। ৪ অক্টোবর বৈরুতের বিমানবন্দরের পাশে বিমান হামলা চালিয়েছিল ইসরাইল। এরপর হিজবুল্লাহর কর্মকর্তাদের পক্ষ থেকে বলা হয়েছিল, সাফিউদ্দিনের সঙ্গে তারা যোগাযোগবিচ্ছিন্ন রয়েছেন। এখন সংগঠনের পক্ষ থেকে তার মৃত্যুর তথ্য নিশ্চিত করা হলো।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন