দেনমোহর দিয়ে ধুমধামে দুই বিড়ালের বিয়ে, ছিল ভূরিভোজ

  29-10-2024 12:19AM

পিএনএস ডেস্ক: কিশোরগঞ্জের কুলিয়ারচরে পোষা দুই বিড়ালের বিয়ে হয়েছে ধুমধামে। বিয়েতে সবকিছুর আয়োজন ছিল। অতিথিদের জন্য ছিল ভূরিভোজ। এই বিয়ে নিয়ে এরই মধ্যে ফেসবুকে বেশ আলোচনা শুরু হয়েছে। ১০ হাজার ১ টাকা দেনমোহরে বিড়াল দুষ্ট ও মিষ্টির এ বিয়ের আয়োজন করেন গৃহবধূ নাজমা আক্তার।

সোমবার (২৮ অক্টোবর) বিকেল ৩টার দিকে কুলিয়ারচর বাজারের ছিদ্দিক মিয়ার ভবনের ছাদে মানুষের বিয়ের মতোই আয়োজন হয় বিড়াল দুটির বিয়ে। এ বিয়ে উপলক্ষে প্রায় ৭০ জন মেহমানের জন্য পোলাও, গরুর মাংস, মুরগির মাংস, ডিম, সবজি ও কোমল পানীয়সহ ছিল নানা খাবারের আয়োজন।

নাজমা আক্তার কুলিয়ারচর বাজার ‘আল্লাহ ভরসা মৎস্য আড়তে’র মালিক মো. মিশু মিয়ার স্ত্রী। তিনি ওই ভবনের চতুর্থ তলায় ভাড়া থাকেন।

আয়োজকরা জানান, স্বাভাবিক নিয়মে বিয়ের আগের দিন পোষা বিড়াল দুষ্ট ও মিষ্টির গায়ে হলুদের আয়োজন করা হয়। বিয়ের দিন পার্শ্ববর্তী পূর্ব গাইলকাটা মহল্লার মো. সেলিম মিয়া বরযাত্রী নিয়ে গেটে ২ হাজার ৫ টাকা দিয়ে বিয়ে বাড়িতে প্রবেশ করেন। এখানে বর হলো ‘দুষ্ট বিড়াল’।

পরে বরযাত্রীসহ কনের (মিষ্টি বিড়াল) বাড়ির মেহমান মিলে খাওয়া-দাওয়া শেষে বিড়াল দুটির বিয়ে দেন। বিয়েতে দেনমোহর ধরা হয় ১০ হাজার ১ টাকা।

এ বিষয়ে নাজমা আক্তার জানান, কয়েক মাস ধরে শখ করে আনা বিড়াল দুটো লালন-পালন করছিলেন। তাদের নাম রাখেন দুষ্ট ও মিষ্টি। পরে তাদের বিয়ে দেন তিনি।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন