সাবেক রেজিস্ট্রারের কোটি টাকার অবৈধ সম্পদের অভিযোগে দুদকের মামলা

  07-07-2024 11:39PM

পিএনএস ডেস্ক: অনিয়মের মাধ্যমে গড়েছেন কোটি টাকার অবৈধ সম্পদ। নামে-বেনামে সম্পদ গড়েও শেষরক্ষা হয়নি বাগেরহাটের সাবেক রেজিস্ট্রার মো. ফজলার রহমানের।

প্রায় পৌনে ২ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে আসামির নামে দুদকের সমন্বিত জেলা কার্যালয় ফরিদপুরে মামলা করেছেন সংস্থাটির উপপরিচালক কমলেশ মন্ডল।

রোববার (৭ জুলাই) আসামির বিরুদ্ধে মামলা হয়। এজাহারে বলা হয়, দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারাসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় আসামির নামে অভিযোগ রয়েছে। দুর্নীতির সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মো. ফজলার রহমানের বিরুদ্ধে অনুসন্ধান ও তার অবৈধ সম্পদ করে দুদক। আসামি ও তার পোষ্যগণের নামে মোট ২ কোটি ৮৩ লাখ ৫৬ হাজার ৩৮৯ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদ পাওয়া যায়।

আয়কর নথি অনুযায়ী, আসামি মো. ফজলার রহমানের মোট আয় পাওয়া যায় ১ কোটি ৪১ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা। তার পারিবারিক ব্যয় পাওয়া যায় ৩৪ লাখ ১১ হাজার ৮২০ টাকা। পারিবারিক ব্যয় বাদে তার নিট আয় ১ কোটি ৭ লাখ ৬০ হাজার ৪৪৪ টাকা। এক্ষেত্রে আসামি মো. ফজলার রহমানের নিজ নামে জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৭৫ লাখ ৯৫ হাজার ৯৪৫ টাকার সম্পদ অর্জন ও তা ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারায় অপরাধ করেছেন।

এছাড়া আসামি মো. ফজলার রহমান কর্তৃক নিজ পুত্রের নামে অর্থ হস্তান্তর, স্থানান্তর ও রূপান্তর করে মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন