এডিসের লার্ভা পাওয়ায় মোহাম্মদী হাউজিংসহ ১০ স্থাপনাকে জরিমানা

  07-07-2024 11:53PM

পিএনএস ডেস্ক: এডিস মশার লার্ভা পাওয়ায় বেসরকারি আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠান মোহাম্মদী হাউজিং নির্মিত একটি নির্মাণাধীন ভবনসহ ১০টি স্থাপনা ও বাসাবাড়িকে ১ লাখ ৩২ হাজার টাকা জরিমানা করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

ডেঙ্গু রোগ প্রতিরোধ ও এডিস মশার প্রজননস্থল নিধনে করপোরেশন পরিচালিত ৭টি ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

রোববার (৭ জুলাই) করপোরেশনের এলিফ্যান্ট রোড, মতিঝিল, আরামবাগ, নটরডেম কলেজ এলাকার আশপাশ, জিগাতলা, বেচারাম দেউরী, আলী হোসেন রোড, মৌলভীবাজার, চকবাজার ও সংলগ্ন এলাকা, ঝিলপাড়, মাদরাসা রোড, ব্রাহ্মণ চিরন, গোলাপবাগ, ধলপুর, মান্ডার সমর উদ্দিন রোড, মুগদা, স্মৃতিধারা আবাসিক এলাকার ৮ ও ১০ নম্বর রোড এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এতে তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান আশিক ১৪ নম্বর ওয়ার্ডের জিগাতলা এলাকায় ৬৮টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। অভিযানে বেসরকারি আবাসন উন্নয়নকারী প্রতিষ্ঠান মোহাম্মদী হাউজিং নির্মিত একটি নির্মাণাধীন ভবন এবং সংলগ্ন আরেকটি জরাজীর্ণ ভবনে মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ১ লাখ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া অভিযানে ১০টি অঞ্চলে সর্বমোট ৪১৬টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এসময় ১০টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১০ মামলায় সর্বমোট ১ লাখ ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন