ছাত্রলীগ ও আন্দোলনকারীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

  15-07-2024 06:27PM

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ হলের সামনের রাস্তায় ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে কোটা সংস্কার আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষ চলছে।

সোমবার (১৫ জুলাই) সন্ধ্যা ৬টায় এই নিউজ লেখা পর্যন্ত দু’পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। দু’পক্ষই প্রচুর ইট-পাটকেল নিক্ষেপ করছে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দও পাওয়া যায়।

ঘটনাস্থলে দেখা যায়, ছাত্রলীগের বিভিন্ন হলের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে সড়কের অবস্থান করছেন। তবে কারা এসব ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি।

অন্যদিকে ক্যাম্পাসজুড়ে বিশৃঙ্খল অবস্থা থাকলেও এখন পর্যন্ত দায়িত্বশীল কোনো কর্মকর্তা, শিক্ষক কিংবা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাউকে দেখা যায়নি।

এদিকে বিকেল ৫টা ৪০ মিনিট থেকে পরবর্তী ৩ মিনেটে আরও ৬টি ককটেল বিস্ফোরণ হয়েছে। এই মুহূর্তে ছাত্রলীগের কয়েক হাজার শিক্ষার্থী শহীদুল্লাহ হলের সামনে লাঠিসোঁটাসহ অবস্থান নিয়েছেন।

ঘটানাস্থলে রয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন এবং সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

এর আগে, বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হলের সামনে আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের মধ্যে থেমে থেমে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। বিকেল ৩টায় হলের সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ শুরু হয়। এরপর দুই পক্ষই ইট-পাটকেল লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়ায়।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি হলে কক্ষে কক্ষে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তল্লাশি চালাচ্ছে বলে অভিযোগ করেছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। শিক্ষার্থীদের চড় থাপ্পড় ও মারধরের অভিযোগও করা হয়েছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন