সেই নাফিজকে নিয়ে উপদেষ্টা আসিফ মাহমুদের আবেগঘন পোস্ট

  20-08-2024 11:45AM



পিএনএস ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর ফার্মগেটে পুলিশের গুলিতে নিহত কলেজছাত্র গোলাম নাফিজকে নিয়ে আবেগঘন পোস্ট দিয়েছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। সোমবার রাতে ফেসবুকে পোস্ট দেন তিনি।

তিনি লেখেন, ‘টুকরিতে করে নিয়ে ম্যানহোলে ফেলে দিতে চেয়েছিল, তখনো বেঁচে থাকা রক্তাক্ত নাফিসকে’—নাফিসের বাবা। সন্ধ্যায় নাফিসের পরিবারের কাছে গিয়েছিলাম নাহিদ ভাইসহ। সবেমাত্র এসএসসি শেষ করে কলেজে ভর্তি হয়েছিল নাফিজ। কয়েকবার রাবার বুলেট লাগার পরেও দেশের জন্য জীবন দিতে এগিয়ে গিয়েছে। ছিনিয়ে এনেছে স্বাধীনতা, ফিরতে হয়েছে লাশ হয়ে।

‘নাফিজদের আত্মত্যাগ সফল হতেই হবে। যেই স্বপ্নের দেশের জন্য নাফিজের মতো হাজারো শহিদ অকপটে বুলেট নিয়েছে বুকে, তা বাস্তবায়ন হবেই। ৪ আগস্ট, ফার্মগেটে পুলিশের গুলিতে শহিদ হয় নাফিজ।’ যোগ করেন তিনি।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট গুলিবিদ্ধ হন গোলাম নাফিজ। পুলিশ যখন তাকে রিকশার পাদানিতে তুলে দেয়, তখনো সে রিকশার রডটি হাত দিয়ে ধরে রেখেছিল।

পুলিশ ও আওয়ামী লীগের নেতাদের বাধার পরও দৈনিক মানবজমিন পত্রিকার ফটোসাংবাদিক জীবন আহমেদ রিকশার পাদানিতে ঝুলতে থাকা নাফিজের কয়েকটি ছবি তুলতে পেরেছিলেন। ৪ আগস্ট দিবাগত রাত ১২টার পর পত্রিকাটির প্রথম পাতায় ছাপা নাফিজের একটি ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে।

সেই ছবি দেখেই শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নাফিজের মা-বাবা সন্তানের খোঁজ পান। সে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসিতে জিপিএ-৫ পেয়ে পাস করে কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি হয়েছিল।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন