বাংলাদেশের মানুষের বাঁচা-মরা ভারত কখনই আমলে নেয় না: রিজভী

  22-08-2024 06:59PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশের মানুষের বাঁচা-মরা ভারত কখনই আমলে নেয় না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, উজানের পানিতে দেশের ৯ জেলা তলিয়ে গেছে। লাখো মানুষ পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছেন। বিভিন্ন এলাকায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। দুইজনের মৃত্যুসহ ক্ষতিগ্রস্ত ৩০ লাখের কাছাকাছি মানুষ। ভয়াবহ এ অবস্থায় বন্যা আক্রান্ত জেলাগুলোতে ত্রাণ বিতরণ আরও বেশি জোরদার করতে হবে। এবারের বন্যা আড়াই দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ।

তিনি বলেন, বাংলাদেশের মানুষ মনে করে উদ্দেশ্য সচেতনভাবেই ভারত ডুম্বুর বাঁধের গেইট খুলে দিয়েছে। প্রতিবেশী দেশ নিজেদের সুবিধা অনুযায়ী পানি নিয়ন্ত্রণ করতে গিয়ে পার্শ্ববর্তী দেশের স্বার্থকে বিপন্ন করছে। বাংলাদেশের মানুষের বাঁচা-মরা তারা কখনই আমলে নেয় না। বাংলাদেশ প্রশ্নে ভারত কখনই ন্যায়নীতির নির্দেশ গ্রাহ্য করেনি।

বিএনপির এই নেতা বলেন, বন্যা আক্রান্ত মানুষের পাশে দাঁড়াতে তারেক রহমান বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ সমর্থকবৃন্দের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি দেশের সামর্থবান ও ধনী ব্যক্তিদেরকেও বন্যার্তদের সাহায্য-সহযোগিতার জন্য আহ্বান জানান।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন