এমনটা ঘটলে সাকিব ঠিক করেনি, দেশে সবারই অবদান আছে : বিসিবি

  31-07-2024 06:46PM

পিএনএস ডেস্ক: মাঠের ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছে না সাকিব আল হাসানের। এবার মাঠের বাইরের কাণ্ডেও বিতর্কিত হলেন এই অলরাউন্ডার। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলার সময় এক দর্শকের মন্তব্যের জবাবে দেশের প্রতি সেই ভক্তের অবদান নিয়ে প্রশ্ন তুলেছেন সাকিব। যা নিয়ে বেশ সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এ ঘটনায় এবার মন্তব্য করেছেন জালাল ইউনুস।

সাম্প্রতিক সময়ে কোটা সংস্কার আন্দোলন ঘিরে দেশজুড়ে চলছে ব্যাপক অস্থিরতা। ছাত্রদের আন্দোলনকে কেন্দ্র করে হতাহতের ঘটনায় উত্তাল দেশ। চলমান আন্দোলনে অন্য অনেকের মতো সংহতি প্রকাশ করেছেন দেশের ক্রীড়াঙ্গনের অনেক তারকা।

তবে ব্যতিক্রম কেবল সাকিব। এখন পর্যন্ত তিনি নীরব আছেন। যা নিয়ে ক্ষুব্ধ তার ভক্ত-সমর্থকরা। দেশের চলমান আন্দোলনের ঢেউ অবশ্য তাকে শেষ পর্যন্ত নীরব রাখতে পারল না। সুদূর কানাডায় ভক্তের তোপের মুখে পড়লেন সাকিব।

গ্লোবাল টি-টোয়েন্টি লিগে বাংলা টাইগার্স মিসিসাগা এবং টরন্টো ন্যাশনালসের খেলা শেষে গ্যালারি থেকে প্রবাসী এক বাংলাদেশি তরুণ সাকিবকে প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন এই প্রসঙ্গে। কিছুটা ক্ষোভের সুরেই জানতে চাইলেন, চলমান এই অস্থিরতায় তিনি কেন নীরব। সাকিব সরাসরি উত্তর দেননি। বরং ক্ষুব্ধ কণ্ঠে তাকে বলতে শোনা গেল, ‘দেশের জন্য আপনি কী করেছেন?’

ভক্তের প্রতি সাকিবের এমন প্রশ্ন কতটা যৌক্তিক তা আজ জানতে চাওয়া হয়েছিল বিসিবির ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুসের কাছে। জবাবে তিনি বলেন, 'ক্রিকেটে সাকিবের অবদান আপনারাও ভালো করে জানেন। আমি কিন্তু ভিডিওটা দেখি নাই, আমার কমেন্ট করা ঠিক হবে না। এমনটা (ভক্তকে যে মন্তব্য করেছেন সাকিব) করলে সে (সাকিব) ঠিক করেনি, সবারই সব জায়গা থেকে অবদান আছে।'

'দেখেন এটা সাকিবের ব্যক্তিগত ব্যাপার সাকিব কী বলেছে সেখানে আমি সেটা বলতে পারব না। আমি যতটুকু জেনেছি যে কথা বলা হয়েছে। কিন্তু ক্রিকেটে অবদান নাকি এখানে কোনো অবদান বোঝাতে চেয়েছে আমি জানি না।'-যোগ করেন তিনি।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন