ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের দল ঘোষণা বিসিবির, বাদ পড়লেন শরিফুল

  12-09-2024 01:43PM



পিএনএস ডেস্ক : দুইটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলতে আগামী ১৫ সেপ্টেম্বর ভারতে যাবে বাংলাদেশ দল। টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে এই সফর। আর লাল বলের সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতি দিয়ে দল ঘোষণা করেছে বিসিবি। পাকিস্তানের সিরিজের দল থেকে একটি পরিবর্তন আনা হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছিল টাইগাররা। তাই সেই সিরিজের দল থেকে খুব বেশি পরিবর্তন আনা হয়নি। চোটের কারণে বাদ পড়েছেন পেসার শরিফুল ইসলাম। তা ছাড়া বাকি সবাই দলে টিকে গেছেন।

শরিফুলের জায়গায় স্কোয়াডে ডাকা হয়েছে জাকের আলিকে। লাল বলের ক্রিকেটে প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন এই উইকেটকিপার ব্যাটার। তবে এর আগে বাংলাদেশের জার্সিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট দিয়ে ভারত সফর শুরু হবে শান্ত-লিটনদের। কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে টাইগাররা। দুটি ম্যাচই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, নাহিদ রানা, জাকের আলি অনিক, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ।


পিএনএস /আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন