স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

  07-07-2024 09:49PM

পিএনএস ডেস্ক: যৌতুক না পেয়ে স্ত্রীকে ছুরিকাঘাতে হত্যা করায় স্বামী আনিসুর রহমান ওরফে রিমন ওরফে সাগরকে মৃত্যুদণ্ড ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। রবিবার যশোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক গোলাম কবির (জেলা ও দায়রা জজ) এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের পিপি সেতারা খাতুন। দন্ডপ্রাপ্ত আনিসুর রহমান কেশবপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের মোস্তফা দপ্তরির ছেলে। মামলার অপর দুই আসামি আনিসুর রহমানের বাবা মোস্তফা দফতরি ও মা নাসিমা বেগমকে আদালত খালাস প্রদান করেছেন।

মামলার বিবরণ ও আদালত সূত্র জানায়, ২০১৯ সালের ২৬ অক্টোবর কেশবপুরের গড়ভাঙ্গা গ্রামের আবুল কালাম আজাদের মেয়ে মেরিনা খাতুনের সাথে আনিসুর রহমানের বিয়ে হয়। বিয়ের সময় মেরিনার পরিবার চার লাখ টাকা যৌতুক দেয়। এর কয়েক দিনের মাথায় আরও দুই লাখ টাকা দাবি করে আনিসুরের পরিবারের সদস্যরা। টাকা না দেয়ায় শুরু হয় শারীরিক ও মানসিক নির্যাতন। ২০২২ সালের ৩ মে ঈদুল ফিতরের দিন আনিসুর নেশা করে বাড়িতে ফেরে ও টাকার জন্য চাপ দিতে থাকে। টাকা না দেওয়ায় মেরিনাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে গুরুতর জখম করে। যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ মে মারা যান মেরিনা। এরপর পালিয়ে যান আনিসুর।

পরে মেরিনার বাবা ৫ জনকে আসামি করে থানায় মামলা করেন। মামলার পর আনিসুর আদালতে আত্মসমর্পণ করেন। মামলার চার্জ গঠনের সময় আদালত দুই আসামিকে অব্যাহতি প্রদান করেন। বিচার প্রক্রিয়া শেষে রবিবার আদালত তিন আসামির বাকি দুইজনকেও অব্যাহতি দেন। মূল আসামি আনিসুর রহমান পান মৃত্যুদণ্ড।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন