লাল ওড়না উড়িয়ে ট্রেন থামাল ছাত্রীরা

  31-08-2024 10:55PM

পিএনএস ডেস্ক: রেললাইন ভাঙা দেখে নাটোরের লালপুরে লাল ওড়না উড়িয়ে সতর্ক সংকেত দেখান এলাকার ছাত্রী ও সাধারণ নারীরা। ফলে ঈশ্বরদী থেকে রাজশাহীগামী কমিউনিটি এক্সপ্রেস ট্রেন থেমে যায়।

এতে দুর্ঘটনা থেকে বেঁচে যায় ট্রেনটি। শনিবার সকালে আজিমনগর-আব্দুলপুর সেকশনের বৃষ্টপুর এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, স্থানীয় লোকজন আজিমনগর ও আব্দুলপুর সেকশনের মধ্যবর্তী বৃষ্টপুর এলাকায় রেললাইন ভাঙা দেখতে পান। এ সময় ওই লাইন দিয়ে রাজশাহীগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি আজিমনগর স্টেশন থেকে আসতে দেখে দুর্ঘটনার আশঙ্কা থেকে ট্রেনটিকে থামানোর জন্য লাল ওড়না উড়িয়ে সতর্ক সংকেত দেখানো হয়। লাল কাপড় উড়তে দেখে ট্রেনের চালক ট্রেনটিকে থামিয়ে দেন। ফলে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি ও এর যাত্রীরা।

আজিমনগর স্টেশনমাস্টার কামরুল হাসান লিখন জানান, ঈশ্বরদী থেকে রাজশাহীগামী কমিউটার এক্সপ্রেস ট্রেনটি আজিমনগর স্টেশন থেকে সকাল ৭টা ১৮ মিনিটে ছেড়ে যায়। কিছুক্ষণ পর রেললাইন ভেঙে যাওয়ায় ট্রেন থামানোর বিষয়টি জানতে পারেন।

তাৎক্ষণিক বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবগত করেন। তারপর দ্রুত ত্রুটিপূর্ণ জায়গাটি মেরামত করা হয়। আগের কোনো ট্রেন যাওয়ার সময় চাপে রেললাইনের ওই অংশ ভেঙে যেতে পারে। বর্তমান লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন