বরিশালে মসজিদের মাইকে বিএনপি প্রতিহতের ঘোষণা, দখলমুক্ত বঙ্গবন্ধু কলোনি

  08-09-2024 08:57PM

পিএনএন ডেস্ক: সরকার পতনের চৌত্রিশ দিন পর আওয়ামী লীগের সন্ত্রাসীদের দখল থেকে মুক্ত হয়েছে বরিশালের বঙ্গবন্ধু কলোনি। রোববার দুপুরে বিএনপি নেতাকর্মীদের প্রবেশ ঠেকাতে কলোনির মসজিদের মাইকে ঘোষণা দেয় কলোনি দখল করে রাখা আওয়ামী লীগ ক্যাডার ছাত্রলীগ নেতা আল-আমিন ও তার বাহিনী।

এরপর বিএনপি নেতাকর্মীরা কলোনিতে প্রবেশ করলেই হামলা চালানো হবে- এমন প্রস্তুতি নেয় তারা। খবর পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী গিয়ে আল-আমিনকে গ্রেফতার করার সময় তাদের হামলায় দুই পুলিশ ও এক সেনাসদস্য আহত হন।

আল-আমিনকে গ্রেফতারের খবরে কলোনির অন্তত দেড় সহস্রাধিক পরিবারসহ স্থানীয়দের মাঝে স্বস্তি ফিরেছে। এ বাহিনীর ভয়ে স্থানীয়রা আতঙ্কে ছিলেন।

এর আগে মসজিদের মাইকে ঘোষণা দেওয়ার সময় আল-আমিনকে বলতে শোনা যায়- ‘এই কলোনিতে বিএনপির কোনো নেতাকর্মী প্রবেশ করতে পারবে না। আপনাদের যার কাছে যা কিছু আছে সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করতে রাস্তায় আসুন।’

এর আগে ৪ আগস্ট নগরীর ১১ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মজিবুর রহমানের সহযোগী ছাত্রলীগ নেতা আল-আমিন ও তার বাহিনী বিএনপির ৫ নেতাকর্মীকে কুপিয়ে জখম করে। তাদের হামলায় সেদিন গুরুতর আহত হন স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফেরদৌস, আসলাম, তানজিল, সুমন ও রিমন। সেই ঘটনায় একজনের কবজি বিচ্ছিন্ন হয়েছে। বাকি চারজনও গুরুতর আহত অবস্থায় বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি রয়েছেন।

নগরীর ১১ নম্বর ওয়ার্ড বিএনপির আহবায়ক হুমায়ুন বলেন, গত ১৬ বছর ধরে আওয়ামী লীগের দলীয় ক্ষমতা ব্যবহার করে কলোনিতে তাণ্ডব চালিয়েছে আল-আমিন বাহিনী। সমগ্র বাংলাদেশ স্বাধীন হলেও বরিশাল নগরীর ১১ নম্বর ওয়ার্ড ছিল ওই বাহিনীর দখলে। শুধু তাই নয়, কাউন্সিলর মজিবুর রহমানের ছত্রছায়ায় এই সন্ত্রাসী বাহিনী চালিয়ে যাচ্ছিল সন্ত্রাসী কর্মকাণ্ড। সাধারণ জনগণ তো দূরের কথা থানা পুলিশও আল-আমিন বাহিনীর বিরুদ্ধে অবস্থান নিতে ভয় পেত।

এ কথার সত্যতা মিলেছে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে কথা বলে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বলেন, ৪ আগস্ট ঘটনার পরপরই আমরা সিনিয়র অফিসার ও সেনাবাহিনীর সদস্যদের সঙ্গে আল-আমিন বাহিনীর বিষয়ে কথা বলেছি। রোববারের ঘটনায় আল-আমিনকে গ্রেফতার করা হয়েছে বলে জানান তিনি।

গ্রেফতারকৃত আল-আমিনের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দায়ের হওয়া ১৩টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন