র‌্যাবের গাড়ি থেকে আ.লীগ নেতাকে ছিনিয়ে নিল বিএনপি নেতারা

  09-09-2024 08:25PM

পিএনএন ডেস্ক: গাজীপুরের টঙ্গীতে র‌্যাবের হাত থেকে কবির উদ্দিন বেপারী (৫০) নামে এক আওয়ামী লীগ নেতাকে ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে দুই বিএনপি নেতা ও তার সমর্থকদের বিরুদ্ধে। এ সময় র‌্যাবের গাড়ি ঘিরে ধরেন বিএনপি নেতার দুই ভাই ও তাদের সমর্থকরা।

রোববার রাত সাড়ে ৮টার দিকে টঙ্গী বাজারসংলগ্ন আনারকলি সিনেমা হল এলাকায় ওই আওয়ামী লীগ নেতাকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনার পর টঙ্গীতে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

সোমবার দুপুর ১টার দিকে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল জাহিদ।

কবির উদ্দিন বেপারী স্থানীয় ৪৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক। বিএনপির দুই নেতা হলেন- ৪৫ নম্বর ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক হালিম উদ্দিন বেপারী ও একই ওয়ার্ড বিএনপির যুব বিষয়ক সম্পাদক সমির উদ্দিন বেপারী। তারা টঙ্গীর বউবাজার এলাকার মৃত আক্কাস আলী ওরফে আক্কু বেপারীর ছেলে।

এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় বউবাজার এলাকায় অভিযান চালায় র‌্যাব-১ এর একটি দল। এ সময় বহু অভিযোগে অভিযুক্ত আওয়ামী নেতা কবির উদ্দিন বেপারীকে আটক করে রাজধানী উত্তরার দিকে নিয়ে যাচ্ছিলেন র‌্যাব সদস্যরা। পরে তার দুই ভাই বিএনপি নেতা হালিম উদ্দিন বেপারী ও সমির উদ্দিন বেপারী খবর পেয়ে তাদের সমর্থকদের নিয়ে টঙ্গী বাজারসংলগ্ন আনারকলি সিনেমা হল এলাকায় র‌্যাবের গাড়ি আটকে কবির উদ্দিন বেপারীকে রেখে দেয়।

প্রাপ্ত সিসিটিভির ফুটেজে দেখা যায়, একদল লোক র‌্যাবের গাড়ি আটকে কবির বেপারীকে নামিয়ে নিয়ে যায়। এ সময় বিএনপির নেতাকর্মীরা র‌্যাবের গাড়ি ঘিরে মিছিল করার দৃশ্য ফুটেজে দেখা গেছে।

এ বিষয়ে জানতে আওয়ামী লীগ নেতা কবির উদ্দিন বেপারীর মোবাইল ফোনে ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়। ওয়ার্ড বিএনপির যুগ্ম সম্পাদক হালিম উদ্দিন বেপারী ফোন রিসিভ করেননি।

ওয়ার্ড বিএনপির যুব বিষয়ক সম্পাদক সমির উদ্দিন বেপারী যুগান্তরকে জানান, আমি ঢাকায় ছিলাম। আমার ভাগিনা ফোন করে আমাকে জানিয়েছে কবির ভাইকে আটকের পর র‌্যাব আনারকলি হলের সামনে থেকে ছেড়ে দিয়েছে।

টঙ্গী পূর্ব থানা বিএনপির সভাপতি সরকার জাবেদ আহম্মেদ সুমন যুগান্তরকে বলেন, আমি ঘটনা শুনেছি। বিএনপি নেতা হয়ে আওয়ামী লীগ নেতাকে ছিনিয়ে নেওয়া জঘন্য কাজ। দলীয় সভা ডেকে অভিযুক্ত বিএনপি নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল জাহিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে যুগান্তরকে জানান, এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। এ বিষয়ে কঠোর আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন