মাতারবাড়ির বিদ্যুৎকেন্দ্র থেকে পাচারের সময় ১৫ কোটি টাকার ক্যাবল জব্দ

  31-08-2024 11:01PM

পিএনএস ডেস্ক: মাতারবাড়ি কয়লা বিদ্যুৎকেন্দ্র থেকে অবৈধভাবে পাচারের সময় প্রায় ১৫ কোটি টাকার তামার ক্যাবল জব্দ করেছে নৌবাহিনী। এ ঘটনায় জড়িত ৭ জনকে আটক করা হয়।

শনিবার দুপুরে গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্যের ভিত্তিতে পাচারকালে এসব তামার ক্যাবল আটক করা হয়।

নৌ-বাহিনী জানায়, গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে প্রায় ১৫ কোটি টাকার তামার ক্যাবল পাচারকালে নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার সৈয়দ সাকিব আহমেদের নেতৃত্বে একটি টিম বিদ্যুৎকেন্দ্রের ৪নং জেটিঘাট থেকে বার্জে উত্তোলনকালে ৪০ ফিট ৪টি কন্টেইনারসহ ৭ জনকে আটক করেন।

ক্যাবলগুলো চট্টগ্রামস্থ কোম্পানি ইকবাল মেরিন সম্পূর্ণ অবৈধভাবে বিদ্যুৎ কেন্দ্র থেকে বের করে জেটি ঘাটে নিয়ে যায় বলে জানায় নৌবাহিনী।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, এ ঘটনায় প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ, প্রধান প্রকৌশলী মো. সাইফুল ইসলাম এবং প্রকল্পের সহকারী নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ আলফাজ হোসেন জড়িত। এ বিষয়ে অভিযুক্তদের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সংশ্লিষ্টরা বলছেন, বিদ্যুৎ কেন্দ্রে থেকে কোনো কোম্পানি তাদের মালিকানাধীন কোনো মালামাল বের করে নিয়ে যাওয়ার সময় কোল পাওয়ার প্রথমে ইনভেস্টিগেশন করে দেখে, মালগুলো কোল পাওয়ারের কিনা। যদি কোল পাওয়ারের না হয় কেবল তখনই কোল পাওয়ার এক্সিট পারমিশন দেয়। কিন্তু এই ক্ষেত্রে প্রায় ১৫ কোটি টাকার ক্যাবলগুলো প্রকল্পের বাইরে বের হয়ে গেলেও কোল পাওয়ার বলতেছে তারা কিছু জানে না। অথচ ক্যাবলগুলে কোল পাওয়ারের সিকিউরিটি হাউজের পাশ থেকে লোড করে নিয়ে আসা হয়েছে।

পিএনএস/রাশেদুল আলম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন