পুরোদমে চলছে ঈদের কেনাকাটা

  15-03-2024 04:46PM

পিএনএস ডেস্ক : দেশে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসবটি বছরের সবচেয়ে বড় কেনাকাটার মৌসুম। এ সময় সারা বছরের প্রায় অর্ধেক বেচাবিক্রি করে থাকেন ব্যবসায়ীরা। ঈদকে সামনে রেখে রাজধানীর শপিংমলগুলোয় জমে উঠেছে কেনাকাটা। রজমানের প্রথম শুক্রবার সকাল থেকেই বিক্রিতে ব্যস্ত দোকানিরা। মাসজুড়ে ঈদ কেনাকাটা নির্বিঘ্ন করতে মার্কেটে মার্কেটে বুথ বসিয়ে বিশেষ নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে পুলিশ।

শুক্রবার (১৫ মার্চ) রাজধানীর নিউমার্কেট এলাকার বিপণিবিতানগুলো ঘুরে দেখা যায়, সকাল থেকেই ঈদ কেনাকাটা করতে ভিড় জমিয়েছেন ক্রেতারা। আর শিশু ও অভিভাবকের চাহিদামতো পণ্য সরবরাহে ব্যস্ত সময় পার করছেন দোকানিরাও।

ব্যস্ত নাগরিক জীবনে আগেভাগেই মার্কেটে এসে দাম-মান আর বৈচিত্র্যে সন্তুষ্ট ক্রেতারা জানান, শেষ সময়ের ভিড় এড়াতে শুরুর দিকে শপিংয়ে আসছেন তারা। পছন্দমতো পোশাক চোখে পড়লে সারছেন কেনাকাটা।

সরেজমিনে নিউ মার্কেট গাউছিয়া থেকে শুরু করে রাজধানীর অভিজাত শপিংমলগুলোতে কেনাকাটার ব্যস্ত চিত্র দেখা গেছে। এমনকি যারা দিনের বেলা যানজট ও মানুষের ভিড় এড়িয়ে নিরিবিলিতে কেনাকাটা করতে চান, তারাই ইফতারির পর ভিড় করছেন মার্কেটগুলোতে।

বিভিন্ন মার্কেট ঘুরে দেখা গেছে, এসব জায়গায় পোশাকে নতুনত্বের সঙ্গে দামের তারতম্য রয়েছে। প্রতিটি পোশাকেরই দাম কিছুটা বেড়েছে।

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন