ব্যাংক নিয়োগ পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি

  



পিএনএস ডেস্ক: অগ্রণী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে নিয়োগ পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে জালিয়াতির অভিয়োগে ৫ পরীক্ষার্থীকে আটক করা হয়েছে।

শনিবার বিকেলে পরীক্ষা চলাকালে রাজধানীর তিতুমীর কলেজ থেকে ২ জন ও তেজগাঁও কলেজ কেন্দ্র থেকে ৩ পরীক্ষার্থীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে।

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্য সচিব মো. মোশাররফ হোসেন খান গণমাধ্যমকে বিষয়টি জানিয়েছেন।

মোশাররফ হোসেন খান বলেন, “আমরাএ পরীক্ষাকে কেন্দ্র করে যথেষ্ট সাবধানতা অবলম্বন করি। কিন্তু ওই দুই কেন্দ্রে ৫ পরীক্ষার্থী ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে বাইরে প্রশ্ন পাঠিয়ে উত্তর জেনে নেয়। বিষয়টি নজরে এলে তাদের আটক করে পুলিশের হাতে তুলে দেয়া হয়।”

“এই পাঁচজন পরীক্ষা কেন্দ্রে নিজেদের আসনে বসে ওই ডিভাইসের মাধ্যমে বাইরের কারও কাছে প্রশ্ন পাঠিয়ে তার কাছ থেকে উত্তর জেনে নিয়ে পরীক্ষার খাতায় লিখছিল।” বলেন মোশাররফ হোসেন।

ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে পরীক্ষায় জালিয়াতির ঘটনা এর আগেও ঘটেছে। ২০১৭ সালের ২০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার আগের রাতে ইলেক্ট্রনিক ডিভাইসসহ ছাত্রলীগের এক নেতাসহ বিশ্ববিদ্যালয় হল থেকে ২ জনকে গ্রেফতার করে সিআইডি পুলিশ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের আয়োজনে শনিবার রাজধানীর বিভিন্ন কেন্দ্রে অগ্রণী ব্যাংকের অফিসার (ক্যাশ) পদে এ পরীক্ষায় মোট ৬ হাজার ১২৮ জন প্রার্থী অংশ নেয় বলে বাংলাদেশ ব্যাংক সূত্র জানিয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech