নওগাঁয় প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য আটক

  11-02-2018 09:03PM

পিএনএস, নওগাঁ জেলা প্রতিনিধি : এনএসআই এর সহযোগীতায় নওগাঁ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। রবিবার ভোর রাতে তাদের আটক করা হয়। এদের মধ্যে দুইজন শিক্ষক রয়েছেন।

আটককৃতরা হল, পত্নীতলা উপজেলার চকরঘু গ্রামের রমজান আলীর ছেলে আল মামুন (২৯), একই উপজেলার চক জৈরাম গ্রামের ইমতিয়াজ হোসেনের ছেলে জাহিদ হাসান ইমান (১৬), চক খিরশিন গ্রামের হাবিবুর রহমানের ছেলে মর্তুজা আহম্মেদ হাদি (১৬), চক-জৈরাম উত্তরপাড়া গ্রামের নারায়ণ চন্দ্র মহন্তের ছেলে প্রভাত কুমার মহন্ত (১৬), গুটিন গ্রামের মৃত-আব্দুল কাশেমের ছেলে আনোয়ার হোসেন (৩০), একই উপজেলার আড়ানপুর গ্রামের মৃত শফিকুর রহমানের ছেলে জহুরুল ইসলাম (১৬) এবং জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার রাস্তার পাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে ইসরাফিল আলম (১৬)।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রফিক জানান, গত রাতে গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে জেলার পত্নীতলাতে অভিযান চালানো হয়। এ সময় চলমান এসএসসি পরিক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ৬ সদস্যকে আটক করা হয় এবং আটককৃতদের দেওয়া তথ্যমতে রাতেই পাশ্ববর্তী জয়পুরহাট জেলার আক্কেলপুরে অভিযান চালিয়ে ওই চক্রের আরও এক সদস্যকে আটক করা হয়।

তিনি আরও জানান, আটককৃতরা ইন্টারনেটের মাধ্যমে চলমান এসএসসি পরিক্ষার আইসিটি বিষয়ের প্রশ্নপত্র সংগ্রহ করে এবং সেগুলো টাকার বিনিময়ে শিক্ষার্থীদের হাতে তুলে দিত তারা। শুধু তাই নয় এরপর সামনের ইংরেজি, গনিত ও ধর্ম পরিক্ষার প্রশ্নপত্রও তাদের সংগ্রহে ছিল। তবে এদের গোড়া খুঁজে বের করতে অভিযান অব্যাহত আছে বলেও জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন