অবৈধ পণ্য বিক্রির দায়ে ধানমন্ডির ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

  

পিএনএস ডেস্ক: মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও অবৈধ বিদেশি পণ্য বিক্রির দায়ে রাজধানীর ধানমন্ডির এলাকায় ছয় প্রতিষ্ঠিানকে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠন গুলোহলো হলো- মুনশাহিন ভ্যারাইটিজ, খাজানা ডিপার্টমেন্টাল স্টোর, এফএফসি, স্বরণিকা জেনারেল স্টোর, এশিয়ান ফার্মেসি এবং কাশেম ড্রাগস।

রোববার রাজধানীর ধানমন্ডি ৭ নাম্বার এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।
অভিযানের নেতৃত্ব দেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। এসময় সঙ্গে ছিলেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। বাজার তদারকিতে সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) -১১ এর নারী সদস্যরা। এবারই প্রথম ভোক্তা অধিদফতরের বাজার অভিযানে অংশগ্রহণ করেন এপিবিএন এর নারী সদস্যরা।

আব্দুল জব্বার মন্ডল জানান, রোববার রাজধানীর ধানমন্ডির এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় বেশিকয়েকটি প্রতিষ্ঠানে অবৈধভাবে আনা বিদেশি পণ্য বিক্রি করতে দেখা যায়। পণ্যগুলোর গায়ে আমদানিকারক ও মূল্য লেখা ছিল না। এ অভিযোগে মুনশাহিন ভ্যারাইটিজকে ২০ হাজার টাকা, খাজানা ডিপার্টমেন্টাল স্টোরকে ৫০ হাজার টাকা, এফএফসি’কে ৫০ হাজার টাকা এবং স্বরণিকা জেনারেল স্টোরকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, প্রতিষ্ঠানগুলো অবৈধ পথে আনা লাগেজ পার্টির কাছ থেকে পণ্য কিনে বিক্রি করছে। এতে করে একদিকে অবৈধ ব্যবসা করছে। অন্যদিকে রাজস্ব ফাঁকি দিচ্ছে। যা আইন অনুযায়ী দণ্ডনীয়। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ অনুযায়ী প্রতিষ্ঠানগুলোকে জরিমানা করা হয়।

এছাড়া মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির দায়ে এশিয়ান ফার্মেসি ২৫ হাজার টাকা ও কাশেম ড্রাগসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech