ছাত্রলীগ নেতা কলেজছাত্রীকে অপহরণ, গ্রেপ্তার ২

  05-06-2018 03:27PM

পিএনএস ডেস্ক : বগুড়ার ধুনটে এক কলেজ ছাত্রীকে অপহরণের নয় ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ। আজ মঙ্গলবার ভোর ৫টায় ধুনট উপজেলার চিকাশী গ্রামের উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকনের বাড়ী পাশ থেকে ওই ছাত্রীকে উদ্ধার করা হয়।

এঘটনায় উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপনসহ ৪ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে।

মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত দুই যুবককে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো- পৌর এলাকার পশ্চিম ভরনশাহী গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে জামাল উদ্দিন (২৬) ও একই গ্রামের সিরাজ প্রামানিকের ছেলে ইউনুস আলী (৪০)।

মামলা সূত্রে জানা গেছে, বগুড়ার ধুনট পৌর এলাকার পশ্চিমভরনশাহী গ্রামের ব্যবসায়ী মাসুদ করিম লিটুর মেয়ে বগুড়া সরকারী মজিবর রহমান মহিলা কলেজের ইংরেজি বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রী। তাকে একই গ্রামের মৃত গোলাম রহমানের ছেলে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইকবাল হোসেন রিপন দীর্ঘদিন যাবত উত্ত্যাক্ত করে আসছিল।

এ বিষয়ে স্থানীয়ভাবে একাধিকবার শালিশ বৈঠক হলেও ওই ছাত্রীকে তারপরও উত্ত্যাক্ত করে আসছিল রিপন। সোমবার রাত ৮টায় ছাত্রলীগ নেতা ইকবাল হোসেন রিপনসহ ৭-৮ জন ওই ছাত্রীকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।

এঘটনায় ওই ছাত্রীর বাবা মাসুদ করিম লিটু বাদী হয়ে ইকবাল হোসেন রিপনকে প্রধান আসামী করে এজাহারভুক্ত ৪ জন এবং অজ্ঞাত আরো ৭/৮ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন।মামলা দায়েরের পর পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামী জামাল উদ্দিন ও ইউসুফ আলীকে গ্রেফতার করে।

আজ মঙ্গলবার ভোর ৫টায় চিকাশী গ্রামে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকনের বাড়ীর পাশ থেকে অপহৃত কলেজ ছাত্রীকে উদ্ধার করা হয়।

বগুড়ার ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) খান মো. এরফান জানান, অপহৃত কলেজ ছাত্রীকে ধুনট উপজেলার চিকাশী গ্রামের একটি সড়কের উপর থেকে উদ্ধার করা হয়েছে। আওয়ামী লীগের নেতার বাড়ি থেকে উদ্ধার করা হয়নি।মামলা হয়েছে এবং এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে। ওইদুই জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে এবং অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন