এবার কারসাজী করে রাস্তায় নামছে ‘জাবালে নূর’

  02-08-2018 01:10AM

পিএনএস ডেস্ক : বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহতের ঘটনায় শিক্ষার্থীদের তুমুল আন্দোলনের তোপের মুখে সম্প্রতি রুট পার্মিট বাতিল হওয়া ‘জাবালে নুর’ পরিবহনের বাসগুলিকে রং ও নাম বদলে নতুন নামে রাস্তায় নামানোর চেষ্টা চলছে।

বুধবার মিরপুর ১০ নম্বরের ইউসিবি ব্যাংকের পেছনের রোডে ‘জাবালে নূর’ পরিবহনের কয়েকটি বাসের গায়ের আগের রঙ তুলে নতুন করে রঙ করে নাম পরিবর্তনের চেষ্টা করতে দেখা গেছে।

সাংবাদিক পরিচয় গোপন রেখে বাসের রং বদলানোর সময় ঘটনাস্থলে উপস্থিত কয়েকজনের সাথে কথা বললে- ধীরে ধীরে জাবালে নুর নামের সব গাড়ির রঙ ও নাম বদলে ফেলে আলাদা নামে এই গাড়িগুলো আবার রাস্তায় নামানো হবে বলে জানান তারা। এসময় গাড়িতে রঙ পরিবর্তনের কাজ করতে থাকা এক ব্যক্তিকে এই ব্যাপারে জিজ্ঞেস করলে তিনি কথা বলতে রাজি হননি।

গত ২৯ শে জুলাই রাজধানীর কুর্মিটোলা এলাকায় ‘জাবালে নূর’ পরিবহনের একটি বাস রাস্তার উপরে উঠে গেলে রাস্তার পাশে যাত্রী ছাউনিতে বাসের জন্যে অপেক্ষারত বেশ কিছু স্কুল ছাত্রকে নির্মমভাবে চাপা দেয় সেই বাস।

ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল এ্যান্ড কলজের দুই শিক্ষার্থীর নির্মম মৃত্যু ঘটে। আহতদের দ্রুত চিকিৎসার জন্য পাঠানো হয় হাসপাতালে। সহপাঠীর মৃত্যুর ঘটনায় বিক্ষুব্ধ স্কুল-কলজের শিক্ষার্থীরা ঘটনার দিন থেকে আজ পর্যন্ত গোটা ঢাকা শহর অবরোধ করে রেখেছে নৌ পরিবহন মন্ত্রীর পদত্যাগসহ বেশ কিছু দাবি নিয়ে।

শিক্ষার্থীদের দাবির মুখে গতকাল এক ঘোষণায় জানানো হয় ‘জাবালে নূর’ পরিবহনের রুট পারমিট বাতিল করা হবে। তবে রুট পারমিট বাতিলের ব্যাপারে ঘোষনার খবর শুনেই সুচতুর বাস মালিকেরা তাদের বাসগুলির রং ও নাম পরিবর্তন করে নতুন নামে রাস্তায় নামানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সূত্র: সময়ের কণ্ঠস্বর

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন