গুজব ছড়ানোর অভিযোগে ২ শিক্ষার্থী গ্রেপ্তার

  15-08-2018 04:52PM

পিএনএস ডেস্ক : কুর্মিটোলায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের বাস দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনা নিয়ে ফেসবুকে বিভিন্ন উসকানিমূলক গুজব ছড়ানোর অভিযোগে দুই শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। ঢাকা ও কামরাঙ্গীরচর থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার শিক্ষার্থীরা হলেন আহমাদ হোসাইন (১৯) ও নাজমুস সাকিব (২৪)। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. আসলাম উদ্দিন।

গ্রেপ্তার হওয়া সাকিব ঢাকার ইউল্যাব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং আহমাদ হোসাইন কামরাঙ্গীরচরের জামিয়া নুরিয়া মাদ্রাসার শিক্ষার্থী। আসলাম জানান, দুই শিক্ষার্থীর বিরুদ্ধে আইসিটি আইনে পল্টন থানায় মামলা করা হয়েছে। গ্রেপ্তার হওয়া আহমাদ হোসাইনের বাবা আতাউর রহমান। বাড়ি নোয়াখালীর কবিরহাটে এবং নাজমুস সাকিবের বাবা জহির উদ্দিন বাবর। বাসা পূর্ব রাজাবাজারে।

আসলাম উদ্দিন বলেন, ৪ থেকে ১৪ আগস্ট পর্যন্ত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক পর্যালোচনা করে দেখা যায়, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম নিহত হওয়ার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে কিছু দুষ্কৃতকারী মিথ্যা তথ্যসংবলিত বিভিন্ন উসকানিমূলক বক্তব্য অপপ্রচার করে। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য বিভিন্ন মিথ্যা ও বানোয়াট লেখা, পোস্ট, ছবি ও ­ভিডিও ইলেকট্রনিক বিন্যাসে সম্প্রচার করেছে।

আসলাম বলেন, সিআইডি কম্পিউটার ব্যবহার করে সামাজিক মাধ্যম তদারকি করে স্ক্রিনশট সংগ্রহ করে এবং অপরাধীদের আইনের আওতায় আনার জন্য তদন্ত শুরু করে। এর ধারাবাহিকতায় গতকাল ও আজ ঢাকা ও কামরাঙ্গীরচর থেকে দুজনকে গ্রেপ্তার করা হয়।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন