শেরপুরে ইসলামী আলোচক মাওলানা আব্দুল্লাহ আল আমিন গ্রেফতার

  

পিএনএস, শেরপুর (বগুড়া) প্রতিনিধি : ওয়াজ মাহফিলে সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্য দেয়ার ঘটনায় দায়ের করা মামলায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের ইসলামী আলোচক তরুণ বক্তা মাওলানা আব্দুল্লাহ আল আমিনকে (৪৫) গ্রেফতার করেছে বগুড়ার শেরপুর থানা পুলিশ।

গত বুধবার (০৭নভেম্বর) রাতে উপজেলার সুঘাট ইউনিয়নের জোরগাছা গ্রামস্থ নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেফতার করা হয়। তিনি ওই গ্রামের গোলাম রব্বানীর ছেলে। এছাড়া একইরাতে পৌরশহরসহ উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের চার নেতাকর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। তারা হলেন- উপজেলার কুসুম্বী ইউনিয়ন জামায়াতের আমির ও গোসাইবাড়ী বটতলা এলাকার আব্দুল মজিদের ছেলে আফছার আলী (৫০), পাশের গাড়ীদহ ইউনিয়নের ছোট ফুলবাড়ী গ্রামের শহিদুল ইসলামের ছেলে আব্দুল জামায়াতের কর্মী আজিজুল ইসলাম (৫৫), পৌরশহরে হাসপাতাল রোড এলাকার রফিকুল ইসলামের ছেলে বিএনপি কর্মী মো. রনি সেখ (২৩) ও একই এলাকার বাবলু মিয়ার ছেলে লিখন (২৪)।

শেরপুর থানার দায়িত্বে থাকা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রাব্বী হাসান এই তথ্য নিশ্চিত করে জানান, বিগত ২০১৪সালে পাবনা জেলায় একটি ইসলামী ওয়াজ মাহফিলে সরকার বিরোধী উস্কানিমূলক বক্তব্য দেয়ার ঘটনায় সদর থানায় একটি মামলা হয়। আর সেই মামলার অভিযুক্ত হিসেবে বক্তা আল আমিনের বিরুদ্ধে আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এই গ্রেফতারি পরোয়ামূলে তাকে গ্রেফতার করে গতকাল বৃহস্পতিবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। এছাড়া গ্রেফতার হওয়া অন্য চারজনের বিরুদ্ধে নাশকতামূলক কর্মকা-ে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এমনকি এহেন কর্মকা- পরিচালনার জন্য গোপন বৈঠকেও অংশ নেন তারা। তাই তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে এই পুলিশ কর্মকর্তা জানান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech