ছিনতাইকালে জাবি’র ৫ শিক্ষার্থী আটক

  25-11-2018 08:29PM

পিএনএস, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বহিরাগত দুই শিক্ষার্থীর কাছ থেকে ছিনতাইয়ের সময় বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে তুলে দিয়েছে জাবি ছাত্রলীগ। রবিবার(২৫ নভেম্বর) বেলা দুইটার দিকে অভিযুক্তদের বিশ্ববিদ্যালয়ের বোটানিকাল গার্ডেন এলাকা থেকে আটক করা হয়। ঘটনায় ভুক্তভুগী দুই শিক্ষার্থী প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিয়েছে।

আটককৃতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ইয়া নাফিউ শিকদার, সোহেল রানা, মুস্তাফিজুর রহমান এবং বাংলা বিভাগের আসিফ আহমেদ ও সজীব গাজী। তারা সকলেই বিশ্ববিদ্যালয়ের৪৭ তম আবর্তনের শিক্ষার্থী। এর আগেও তাদের বিরুদ্ধে ছিনতাই ও ছিনতাইকালে বাঁধা দেয়ায় এক সাংবাদিক ও ছাত্রী লাঞ্ছিত করার অভিযোগ রয়েছে।

অভিযোগপত্র সূত্রে জানা যায়, রবিবার অভিযোগকারী ও তার বান্ধবী ক্যাম্পাসে ঘুরতে আসে। দুপুর একটার দিকে তারা বোটানিকাল গার্ডেনের দিকে গেলে অভিযুক্ত শিক্ষার্থীরা তাদের আটক করে ও বোটানিকাল গার্ডেনের ভেতরে নিয়ে যায়। এসময় অভিযোগকারীর কাছ থেকে সবকিছু ও জোর করে তার বান্ধবীর কানের দুলও ছিনিয়ে নেয় অভিযুক্তরা। পরে ভুক্তভুগী শিক্ষার্থীকে মারধর করে ২৫ হাজার টাকা দাবি করে তারা।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিকদার মো. জুলকারনাইন বলেন, আটককৃতরা ছিনতাইয়ের সঙ্গে জড়িত বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ইতোমধ্যে তারা নোটিশের জবাবও দিয়েছে।তদন্তের প্রাথমিক প্রতিবেদন তৈরির প্রক্রিয়া চলছে। আগামীকাল ডিসিপ্লিনারি বোর্ডের জরুরী সভা আহ্বান করা হয়েছে। বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক শাস্তির ব্যবস্থা নেয়া হবে। অভিযোগকারীরা চাইলে প্রচলিত আইনে ব্যবস্থা নিতে পারে। এবিষয়ে তাদেরকে সহায়তা করা হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন