নারী ভারোত্তোলককে ধর্ষণ

  30-11-2018 07:31AM

পিএনএস ডেস্ক: নারী ভারোত্তোলককে ধর্ষণের অভিযোগে সোহাগ আলী নামে এক ভারোত্তোলকের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার আইন ও শালিস কেন্দ্রের মাধ্যমে পল্টন থানায় মামলা করেছেন যৌন হয়রানির শিকার নারী ভারোত্তোলকের মা।

এ বিষয়ে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হক বলেন, ধর্ষণের মামলা হয়েছে। মামলা নম্বর-৪১। মেয়েটি বর্তমানে হাসপাতালে রয়েছে। তার সঙ্গে তদন্ত কর্মকর্তা কথা বলবেন। আমরা তদন্ত করছি। তদন্ত সাপেক্ষে দোষীকে গ্রেফতার করা হবে।

গত ১৩ সেপ্টেম্বর পল্টন জাতীয় ক্রীড়া পরিষদ ভবনে সতীর্থ একজন নারী ভারোত্তোলককে ধর্ষণের অভিযোগ এনেছেন ভারোত্তোলক ও ফেডারেশনের কর্মী সোহাগ আলীর বিরুদ্ধে। নারী ভারোত্তোলকের পরিবার থেকে ফেডারেশনে লিখিত অভিযোগের পর ঘটনা জানাজানি হয়। এরপর বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশন ও জাতীয় ক্রীড়া পরিষদ আলাদাভাবে দুটি তদন্ত কমিটিও করেছে।

দুটি কমিটিই তদন্ত কাজ শুরু করেছে। জাতীয় ক্রীড়া পরিষদের তদন্ত কমিটির প্রধান পরিষদের পরিচালক (প্রশাসন) মো. বিল্লাল হোসেন এবং বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের তদন্ত কমিটির প্রধান আতিকুজ্জামান চৌধুরী। তিনি বাংলাদেশ ভারোত্তোলন ফেডারেশনের সহ-সভাপতি।

নারী ভারোত্তোলককে ধর্ষণে সোহাগ আলীকে সহযোগিতা করার অভিযোগ উঠেছে মালেক নামের জাতীয় ক্রীড়া পরিষদের এক অফিস সহায়কের বিরুদ্ধে। জাতীয় ক্রীড়া পরিষদ ইতোমধ্যে মালেককে শো-কজ করে তিন দিনের মধ্যে উপযুক্ত জবাব দিতে বলেছে। অভিযোগ প্রমাণ হলে মালেকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস দিয়েছেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মাসুদ করিম।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন