ময়মনসিংহে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় বেকারীকে ৫০ হাজার টাকা জরিমানা

  08-02-2019 04:00PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের ঢোলাদিয়া সালেহা মার্কেটে ওমর বেকারীতে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করার ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে র্যাব।

র্যাব-১৪ সুত্রে জানাযায়, র্যাব-১৪, সিপিএসসি, আকুয়া বাইপাস, ময়মনসিংহ ক্যাম্প গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার কোতয়ালী থানাধীন ঢোলাদিয়া সালেহা মার্কেট সংলগ্ন ‘ওমর বেকারী’ নামক প্রতিষ্ঠানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, প্যাকেজিং অসর্তকতা, অবহেলা ও দায়িত্বহীনতার অভিযোগে বৃহস্পতিবার (০৭ ফেব্রুয়ারি) সন্ধার দিকে র্যাব-১৪, সিপিএসসি, আকুয়া বাইপাস, ময়মনসিংহ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার এম.এম. মোহাইমেনুর রশিদ, পিপিএম-সেবা, স্কোয়াড কমান্ডার এর নেতৃত্বে মোঃ মহিনুল হাসান, নির্বাহী ম্যাজিষ্টেট এবং মোঃ আবু বক্কর সিদ্দিক, স্যানেটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সদর, ময়মনসিংহ এর উপস্থিতিতে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এ জরিমানা আদায় করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়,ঘটনাস্থলে অভিযান পরিচালনাকালে দেখা যায়, খাদ্যসামগ্রী প্রস্তুতকরণে যথাযথ সতর্কতার অভাবসহ অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তত করা, প্রতিষ্ঠানটি তাদের বৈধ কাগজপত্র প্রদর্শন করতে না পারা হত্যাদি।এসময় বেকারীর ম্যানেজার সুজন কুমার বর্মন (৩০)কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫৩ ধারায় দোষী সাব্যস্ত করে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা এবং অনাদায়ে ২ মাস বিনাশ্রম জেলহাজতে প্রেরণের নির্দেশ প্রদান করা হয়। পরে উক্ত ম্যানেজার উপস্থিত স্বাক্ষীদের সামনে ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা নগদ জরিমানা প্রদান করায় দন্ডাদেশ মওকুফ করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন