পাউবো’র ৭৪ প্যাকেজ কাজে ৮ কোটি ৪২ লাখ টাকার অনিয়ম

  

পিএনএস (মোঃ শাহাবুদ্দিন শিকদার) : পাউবো’র কুড়িগ্রাম ডিভিশনে বিগত বর্ষায় ৮ কোটি ৪২ লাখ টাকার কাজে ব্যাপক অনিয়ম হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের টাস্কফোর্সের তথ্য অনুযায়ী কুড়িগ্রামের তৎকালীন জনৈক শীর্ষ কর্মকর্তা মোট টাকার ৯৮.৪১% অপচয় করেছেন। এই অফিসার কুড়িগ্রামের ভাঙ্গন কবলিত মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলে নিজে বিপুল পরিমান টাকা আত্মসাত করে ব্যাপক তদ্বিরের মাধ্যমে সিরাজগঞ্জ ডিভিশনে পাড়ি জমিয়েছেন। বর্তমানে পাউবো’র রংপুর জোনের কয়েকজন সিনিয়র অফিসারকে ম্যানেজ করে এই ‘গ্রেট দুর্নীতিবাজ’ কুড়িগ্রামের ৭৪ প্যাকেজের কাজ ও বিল অবৈধভাবে বৃদ্ধির লীলাখেলা চালিয়ে যাচ্ছেন। কারণ, এই মূহুর্তে রংপুর জোনের সংশ্লিষ্ট সিনিয়র অফিসার কাজের পরিমান পরীক্ষার জন্যে মাঠ পর্যায়ে মাপজোক চালিয়ে যাচ্ছেন।

সূত্র জানায়, বর্তমানে সিরাজগঞ্জে ব্যাপক তদ্বিরের মাধ্যমে যোগদান করা এই ‘গ্রেট দুর্নীতিবাজ’ অফিসার কুড়িগ্রামে থাকার সময়ে গুণাইগাছ টি হেড গ্রোয়েন এবং জোরগাছের আই গ্রোয়েনের এডিশনাল ডাম্পিং কাজে ব্যাপক জালিয়াতির আশ্রয় নিয়েছিলেন। উপরোক্ত দুর্নীতির পরিস্কার তথ্য পাউবো’র টাস্কফোর্সের কাছে সংরক্ষিত রয়েছে। পানি সম্পদ মন্ত্রণালয়েও ঐ দুর্নীতির নথি উপস্থাপিত হয়েছে যদিও রহস্যজনক কারণে এই দুর্নীতিবাজ কর্মকর্তাকে শাস্তির আওতায় আনা হয়নি।

কুড়িগ্রামের ভূক্তভোগীমহল আলোচ্য দুর্নীতি ও অনিয়ম খতিয়ে দেখে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্যে পানি সম্পদ মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের দৃষ্টি আকর্ষণ করেছেন।

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech