রাজনৈতিক মতভেদ থাকলেও আদর্শ ধারণ করতে হবে বঙ্গবন্ধুর: রাবি উপাচার্য

  

পিএনএস, রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেছেন, ‘শিক্ষার্থীদের মাঝে রাজনৈতিক মতভেদ থাকতে পারে। তবে সবাইকে বাংলাদেশের মূল আদর্শকে ধারণ করতে হবে। সেই আদর্শ হলো বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের আদর্শ। কারণ তার জন্ম না হলে হয়তো বাংলাদেশের জন্ম হতো না।

শনিবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনয়াতনে জয়পুরহাট জেলা সমিতি কতৃক আয়োজিত নবীণ বরণ ও বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন অধ্যাপক আব্দুস সোবহান।

অনুষ্ঠানের উদ্বোধক রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠালগ্ন থেকে জ্ঞানের আলো ছড়িয়ে আসছে। এর আলোয় বিকশিত হয়ে এখান থেকে পড়াশুনা করে অনেকে সরকারে গুরুত্বপূর্ণ জায়গায় কাজ করছে। সেজন্য এখানকার শিক্ষার্থীদের প্রতি সারা দেশের মানুষই আলাদা আকাঙ্খা নিয়ে থাকে। এখান থেকে মানুষের মতো মানুষ হয়ে বের হতে হবে।’

জয়পুরহাট জেলা সমিতির সভাপতি ও আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জয়পুরহাট-২ আসনের সাংসদ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। এ ছাড়া বিশেষ অতিথি ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মোজাফফর হোসেন, রাবি উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার।

এর আগে বেলা এগারটায় আমন্ত্রিত অতিথি এবং জয়পুরহাট জেলা সমিতির শিক্ষার্থীদের অংশগ্রহণে কাজী নজরুল ইসলাম মিলনয়াতন থেকে এক বর্নাঢ্য র্যালী বের করা হয়। র্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুণরায় মিলনায়তনের সামনে মিলিত হয়। এসময় নবীন শিক্ষার্থীদের বরণ ও বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। পরে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech